সাংবাদিক খাশোগির সন্তানদের অর্থ দিয়েছে সৌদি আরব

Spread the love

আন্তর্জাতিক ডেস্ক: সৌদি আরবের নিহত সাংবাদিক জামাল খাশোগির সন্তানদের সৌদি কর্তৃপক্ষ মাল্টিমিলিয়ন ডলার মূল্যের বাড়ি দিয়েছে। এছাড়াও কর্তৃপক্ষ তাদের প্রতি মাসে কয়েক হাজার ডলারও দিচ্ছে। সোমবার ওয়াশিংটন পোস্ট একথা জানিয়েছে। খবর এএফপি’র।
সৌদি সরকারের কট্টর সমালোচক খাশোগিকে ইস্তাম্বুলের সৌদি কনস্যুলেটে হত্যার পর তার দেহ কেটে টুকরো টুকরো করা হয়। রিয়াদ থেকে ১৫ সদস্যের একটি দল সেখানে গিয়ে এ হত্যাকা- ঘটায়। তার লাশ এখনো উদ্ধার করা যায়নি।
ওয়াশিংটন পোস্ট জানায়, ‘খাশোগির পরিবারে সঙ্গে সৌদি সরকারের সমঝোতায় পৌঁছানোর অংশ হিসেবে’ তার দুই ছেলে ও দুই মেয়েকে এই অর্থ দেয়া হচ্ছে।
পত্রিকাটি আরো জানায়, বন্দর নগরী জেদ্দায় খাশোগির সন্তানদের ৪০ লাখ ডলার মূল্যের বাড়ি দেয়া হয়েছে।
খাশোগির বড় ছেলে সালেহ সৌদি আরবেই থাকার সিদ্ধান্ত নিয়েছেন। অন্যান্য সন্তানদের মধ্যে যারা যুক্তরাষ্ট্রের বাস করছেন তারা সৌদি আরবে তাদের বাড়ি বিক্রি করে দেবেন বলে ধারণা করা হচ্ছে।
প্রতিবেদনে আরো বলা হয়, খাশোগির সন্তানরা প্রতি মাসে ১০ হাজার ডলার বা এককালীন প্রত্যেকে এক কোটি ডলার করে পেতে পারেন।
সৌদি আরব প্রাথমিকভাবে জানায় যে এই হত্যার ব্যাপারে তারা কিছুই জানে না। তবে পরে স্বীকার করে যে দুর্বৃত্ত এজেন্টরা এই হত্যাকা- ঘটিয়েছে।
সৌদি আরবের রাষ্ট্রপক্ষের আইনজীবীরা এই হত্যাকা-ের ঘটনায় ১১ জনের বিরুদ্ধ অভিযোগ গঠন করেছে।

Print Friendly, PDF & Email
শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।
ঘোষনাঃ