তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রীর সাথে নেদারল্যান্ডস এর রাষ্ট্রদূতের সাক্ষাৎ

Spread the love

ঢাকা: বাংলাদেশে নিযুক্ত নেদারল্যান্ডসের রাষ্ট্রদূত হ্যারি ভেরউয়েজ তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের সাথে সাক্ষাৎ করেছেন।
আজ আগারগাঁওস্থ আইসিটি টাওয়ার অফিসে দুই দেশের পারস্পারিক স্বার্থ সংশ্লিষ্ট বিভিন্ন বিষয়ে বিশেষ করে তথ্যপ্রযুক্তি খাতের চলমান অগ্রগতি, আইসিটি খাতে বিনিয়োগ সম্ভাবনা,প্রযুক্তি হস্তান্তর, স্টার্টআপ তৈরির সংস্কৃতি গড়ে তুলতে সহযোগিতা প্রদানের বিষয়ে আলোচনা করেন তারা।
এছাড়াও বাংলাদেশ-নেদারল্যান্ডস্ ডিজিটাল ইনভেস্টমেন্ট সামিট আয়োজনের বিষয়ে প্রাথমিক আলোচনা হয়।
আইসিটি প্রতিমন্ত্রী বলেন, নির্বাচনী প্রতিশ্রুতি অনুযায়ী গ্রামকে শহরে রূপান্তরিত করার লক্ষ্যে বর্তমান সরকার কাজ করছে।
তিনি তৃণমূল পর্যায় পর্যন্ত ডিজিটাল সেবা পৌছে দিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষিত বিভিন্ন কর্মসূচি, তথ্য ও প্রযুক্তি বিভাগের উদ্যোগে বাস্তবায়নাধীন হাই-টেক পার্ক, ইনফো সরকার ৩য় পর্যায় প্রকল্প,ডাটা সেন্টার, স্টার্টআপ প্রকল্পসহ আইসিটি সেক্টরের চলমান কার্যক্রম রাষ্টদূতকে অবহিত করেন।
ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে আইসিটি খাতে নেদারল্যান্ডস সরকারের সহযোগিতার কামনা করেন প্রতিমন্ত্রী।
রাষ্ট্রদূত বলেন,অল্প সময়ে বাংলাদেশের আইসিটি খাত অনেক এগিয়ে গেছে।আগামী দিনগুলোতে আরো এগিয়ে যাবে। ডিজিটাল বাংলাদেশ বির্নিমানে নেদারল্যান্ডস সরকার বাংলাদেশের সাথে কাজ করবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

Print Friendly, PDF & Email
শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।
ঘোষনাঃ