রামপুরায় ভুয়া ডিবি পুলিশ পরিচয়ে অপহরণ; গ্রেফতার ৬

Spread the love

নিজস্ব প্রতিবেদকঃ রাজধানীর রামপুরা এলাকা হতে ভুয়া ডিবি পুলিশ পরিচয়ে অপহরণকারী চক্রের ৬ সদস্যকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ’র গোয়েন্দা পূর্ব বিভাগ। গ্রেফতারকৃতরা হলো-মোঃ সাইদুর রহমান ওরফে সুমন (৩৬),। মোঃ শফিক (৪২), মোঃ সোহেল রানা ওরফে রানা (২২), মোঃ মালেক বেপারী (৫০), ইউসুফ হাওলাদার (৬০), ও শাহনাজ পারভীন (৪৫)।

১ এপ্রিল ২০১৯ হতে ২ এপ্রিল ২০১৯ তারিখ পর্যন্ত রামপুরা এলাকার বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করে তাদের গ্রেফতার করা হয়।

এ সময় গ্রেফতারকৃতদের হেফাজত হতে উক্ত কাজে ব্যবহৃত হ্যান্ডকাপ, ডিবি জ্যাকেট, খেলনা পিস্তল, বেতের লাঠি এবং মুক্তিপণ ও চাঁদা আদায়ের নগদ ৯,৫০০/- টাকা উদ্ধার করা হয়।

ডিবি সূত্রে জানা যায়, ৩১ মার্চ ২০১৯ তারিখ সকালে ভিকটিম মোঃ মঈনউদ্দীন বাবুল (৪৪) গাজীপুর হতে মোটরসাইকেল যোগে ঢাকার গুলিস্তান যাচ্ছিলেন। তিনি দুপুর সাড়ে বারোটার দিকে রামপুরা হাজী পেট্রোল পাম্পের সামনে পৌঁছালে ৪ জন তার গতিরোধ করে অস্ত্র দেখিয়ে ডিবি পুলিশ পরিচয় দিয়ে রামপুরা থানাধীন মৌলভিরটেক এলাকার একটি বাসায় নিয়ে আটকে রাখে। এসময় ডিবি পুলিশ পরিচয় দানকারী ব্যক্তিরা তাকে মারপিট করে এবং মুক্তিপণ বাবদ ৫,০০,০০০/- (পাঁচ লক্ষ) টাকা দাবী করে। এক পর্যায়ে তার কাছে ট্রাস্ট ব্যাংকের এটিএম কার্ড ও নিকটাত্মীয় স্বজনের কাছে ফোন করে তাদের দেয়া বিকাশ নাম্বারে মোট ১,৯৮,১৮৮/-টাকা তুলে নিয়ে ভিকটিমকে ক্রস ফায়ারের ভয় দেখিয়ে ছেড়ে দেয়।

এ সংক্রান্তে ভিকটিম বাদী হয়ে রামপুরা থানায় একটি এজাহার দায়ের করেন। মামলা রুজুর পর ডিবি পুলিশ মামলার তদন্তভার গ্রহন করে। অতঃপর মামলা তদন্ত ও ভিকটিমের জবানবন্দি পর্যালোচনা করে এবং  তথ্য প্রযুক্তির সহায়তায়  রামপুরা এলাকার বিভিন্ন স্থান হতে ঘটনায় জড়িত ভুয়া ডিবি পুলিশ পরিচয়ে অপহরণকারী ও চাঁদাবাজ চক্রের  উক্ত সদস্যদের গ্রেফতার করে ডিবি পুলিশ। 



২ এপ্রিল ২০১৯ মামলার তদন্তকারী কর্মকর্তা গ্রেফতারকৃতদের বিজ্ঞ আদালতে প্রেরণ করলে বিজ্ঞ আদালত প্রত্যেককে ০১ (এক) দিন করে রিমান্ড মঞ্জুর করে।

Print Friendly, PDF & Email
শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।
ঘোষনাঃ