মুরাদনগরে কালবৈশাখী ঝড়ে শতাধিক বাড়ী লন্ডভন্ড

Spread the love

এম এইচ শুভ, মুরাদনগর  (কুমিল্লা) প্রতিনিধি:কুমিল্লার মুরাদনগরে আকস্মিক কালবৈশাখী ঝড়ে ৪গ্রামের শতাধিক বসতঘরসহ কয়েকশ’গাছ-পালা লন্ডভন্ড হয়ে গেছে। মঙ্গলবার সন্ধ্যায় উপজেলার যাত্রাপুর ইউনিয়নের মোচাগড়া, ভবানীপুর, যাত্রাপুর ও সিংহাড়িয়া গ্রামে এই ঘটনা ঘটে।

জানাযায়, মঙ্গলবার সন্ধ্যায় আকস্মিক কালবৈশাখী ঝড় শুরু হয়ে প্রলয়ংকারী রুপ ধারন করে কোন কিছু বুঝে উঠার আগেই ৫মিনিটের মধ্যে ৪টি গ্রামের শতাধিক পাকা, আধা পাকা, কাচা বাড়ীঘর লন্ডভন্ড করে ফেলে এবং সহ¯্রাধিক গাছ-পালা উপরে ফেলে।

কালবৈশাখী ঝড়ে মোচাগড়া গ্রামে প্রায় ৮৫টি, ভবানীপুর গ্রামে ১০টি, যাত্রাপুর গ্রামে ৫টি ও সিংহাড়িয়া গ্রামে ৪টি বসতঘর বিধ্বস্থ হয়। এসময় গাছ উপড়ে পড়ে বিদ্যুতের লাইন ক্ষতিগ্রস্থ হয়ে বিদ্যুৎ সরবরাহ বন্ধ হয়ে যায় এবং বিভিন্ন সড়কে প্রতিবন্ধকতা সৃষ্ঠি হয়ে যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়।

মুরাদনগর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আবদুল হাই খান বলেন ঘটনাস্থল পরিদর্শনের জন্য লোক পাঠিয়েছি ক্ষয়ক্ষতির পরিমান নিরুপন করে ক্ষতিগ্রস্থদের প্রয়োজনীয় সহযোগিতা করা হবে। উপজেলা নির্বাহী অফিসার মিতু মরিয়ম বলেন আমি ঘটনাস্থল পরিদর্শন করেছি। ক্ষতিগ্রস্থদের সরকারিভাবে যথা সম্বব সহযোগিতার ব্যবস্থা করা হবে।

Print Friendly, PDF & Email
শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।
ঘোষনাঃ