সাভারে ডিজিটাল মার্কেটিং ও অনলাইন আনিং শীর্ষক সেমিনার অনুষ্ঠিত

Spread the love

ঢাকা ক্রাইম ডেস্কঃ সাভারে ডিজিটাল মার্কেটিং ও অনলাইন আনিং শীর্ষক এক সেমিনার এবং আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। আজ শুক্রবার (৫ জুলাই) দুপুরে ”খান এন্ড টিম ইযুথ নেটওয়ার্ক” এর আয়োজনে সাভার উপজেলা অডিটোরিয়ামে সেমিনারটি অনুষ্ঠিত হয়।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সাভার উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) পারভেসুর রহমান। সেন্টারাল কো-অর্ডিনেটর বুশরা তালেব এর সঞ্চালনায় অনুষ্ঠনে অন্যানদের মধ্যে উপস্থিত ছিলেন, খান এন্ড টিম এর পরিচালক মাইদুল ইসলাম খান, জাতীয় যুব প্রশিক্ষণ কেন্দ্রের প্রাক্তন পরিচালক আল-আমিন চৌধুরী, ইয়ুথ লিডারশীপ একাডেমি ওফ বাংলাদেশ (ওয়াইএলএবি) এর ডিরেক্টর পারভীন ইসলাম, ইনোভেটিব আইটির পরিচালক আলিউল কবির এবং কালভি টেক এর প্রতিষ্ঠাতা মাসুদ পারভেজ।

প্রধান অতিথির বক্ত্যেবে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) পারভেসুর রহমান ’ইযুথ লিডারশীপ একাডেমি অফ বাংলাদেশ’ এর উদ্বোধন করে বলেন, বর্তমান সরকার প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভিষণ ও মিশন ২০৪১ বাস্তবায়নের লক্ষে আমাদের সবাইকে এগিয়ে আসতে হবে। বিশেষ করে আমাদের তরুণ সমাজকে। বর্তমনে সমাজ থেকে মাদক ও জঙ্গীবাদ দূরকরণে তরুণ সমাজের দায়িত্ব রয়েছে। তিনি বলেন, বর্তমান বিশ্ব ও প্রযুক্তির সাথে তাল মিলিয়ে চলতে হলে আমাদের আইটির বিকল্প নেই। কিভাবে খুব সহজেই ঘরে বসে টাকা ইনকাম করা যায় তা সম্পর্কে আমাদের অনেকের সঠিক ধারণা নেই। তাই সঠিক ধারণা নিয়ে আউটসোসিং মার্কেটে নিজেদের জায়গা দখল করতে হবে। মাইদুল ইসলাম খান বলেন, বর্তমান সময়ে পেশা বা একজন ফ্রীল্যান্সার হিসাবে ডিজিটাল মার্কেটিং এর চাহিদা আকাশচুম্বী। স্বল্প বাজেটে ডিজিটাল মার্কেটিং এর সহায়তায় কাস্টমার এনগেইজমেন্ট থেকে শুরু করে সেলস জেনারেশন কার্যক্রম গতানুগতিক ট্রেডিশনাল মার্কেটকে পিছনে ফেলে দিয়েছে। তাই আমরা তরুণদের নিয়ে একটি একাডেমি শুরু করতে যাচ্ছি। তিনি বলেন, আমাদের একাডেমিতে নাম মাত্র ফি দিয়ে যেকেউ র্কোস করতে পারবে। ২০১৯ সা‌লে “শি‌খি এবং শেখাই” ‌নী‌তি‌কে সাম‌নে রে‌খে কাজ করে চলেছি। আমা‌দের সদস্য‌দের ম‌ধ্যে যারা বিজ‌নেস ক‌রে বা কর‌বে তা‌দের ম‌ধ্যে ইন্টারনাল নে‌টোয়ার্ক তৈরি এবং তা‌দের বিজ‌নেস‌কে কনসাল‌টে‌ন্সি সা‌র্ভিস প্রদান করা ছাড়াও ব্র্যা‌ন্ডিং নি‌য়ে কাজ করা হ‌বে। অনুষ্ঠানে বিভন্ন সামাজিক সংগঠনের সদস্যসহ স্কুল কলেজের ছাত্র-ছাত্রীরা উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।
ঘোষনাঃ