আজও বিমানবন্দর সড়কে শ্রমিকরা; যানচলাচল বন্ধ

Spread the love

নিজস্ব প্রতিবেদক: আজও উত্তরা-বিমানবন্দর সড়কে অবস্থান নিয়েছেন পোশাক শ্রমিকরা। এতে গতকাল রোববারের মতো আজ সোমবারও সড়কের দু’পাশে যানচলাচল বন্ধ রয়েছে।

সোমবার সকালে ন্যূনতম মজুরি কাঠামো বৃদ্ধি ও বাস্তবায়নের দাবিতে গাজীপুরের সড়ক অবরোধ করেন তারা। পরে পুলিশি বাধার মুখে সোয়া ১১টার দিকে শ্রমিকরা আব্দুল্লাহপুর ও উত্তরার দিকে চলে আসেন। পরে উত্তরা ৪ নম্বর সেক্টর ও দক্ষিণখানের পুলিশের সঙ্গে শ্রমিকদের ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। বর্তমানে আব্দুল্লাহপুর থেকে উত্তরা-বিমানবন্দর সড়কের দু’পাশ বন্ধ রয়েছে। সকাল থেকে যান চলাচল বন্ধ রয়েছে আব্দুল্লাপুর-এয়ারপোর্ট সড়কে। ঢাকা থেকে গাজীপুরের উদ্দেশ্যে ছেড়ে যাওয়া গাড়িগুলো জসিম উদ্দিন রোড দিয়ে ঘুরিয়ে দেওয়া হচ্ছে। তীব্র যানজট সৃষ্টি হয়েছে রাজধানীর বিভিন্ন স্থানে।

শ্রমিকরা জানান, নতুন মজুরি কাঠামো অনুযায়ী ৫১ শতাংশ মজুরি বৃদ্ধি শুধু সপ্তম গ্রেডের ক্ষেত্রেই দিচ্ছে মালিকরা। সমান মজুরি দেয়া হচ্ছে না, মূল্যায়ন করা হচ্ছে না অভিজ্ঞতা ও দক্ষতাকে। তবে গতকাল রোববার দুপুরে মালিকপক্ষ আলোচনার মাধ্যমে সমস্যা সমাধানের আশ্বাস দিলেও তারা আজ সোমবার সকাল থেকে আবারও সড়কে নেমেছেন।

উত্তরা পশ্চিম থানার ওসি আলী হোসেন খান বলেন, আমরা সর্বোচ্চ ধৈর্যের পরিচয় দিচ্ছি। আমরা তাদের সঙ্গে সমঝোতা করে সরিয়ে দেয়ার চেষ্টা করছি। উল্লেখ্য, গতকাল রোববার দীর্ঘ ৫ ঘণ্টা উত্তরার সড়কে যান চলাচল বন্ধ ছিল। পরে মালিকপক্ষ ও পুলিশের আশ্বাসে তারা সড়ক থে

Print Friendly, PDF & Email
শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।
ঘোষনাঃ