সাবেক সচিব ও তার স্ত্রীর বিরুদ্ধে দুদকের মামলা

Spread the love

প্রায় ছয় কোটি টাকার সম্পদ ঘুষ ও দুর্নীতির মাধ্যমে অর্জনের অভিযোগে
সাবেক সচিব ও তার স্ত্রীর বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

মামলার আসামি মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সাবেক সচিব এ টি এম সারওয়ার হোসেন ও তার স্ত্রী নাজমা সারওয়ার। রবিবার দুদকের সমন্বিত জেলা কার্যালয় ঢাকা-১-এ মামলাটি করেন সহকারী পরিচালক মুহাম্মদ জয়নুল আবেদীন। দুদকের উপ-পরিচালক (জনসংযোগ) প্রণব কুমার ভট্টাচার্য এ তথ্য নিশ্চিত করেছেন।

দুদক জানায়, সাবেক সচিব ও জাতীয় রাজস্ব বোর্ডের এক সময়ের সদস্য এটিএম সারওয়ার হোসেনের স্ত্রী আসামি মিসেস নাজমা সারওয়ার ওরফে নাজমা আক্তারের নামে ৫ কোটি ৮৪ লাখ ৫৩ হাজার ৫২২ টাকা মূল্যের জ্ঞাত আয় বহির্ভূত সম্পদের প্রমাণ পায় দুদক। যা মূলত তার স্বামীর কাছ থেকে প্রাপ্ত এবং এর উৎসের ব্যাখ্যা দিতে পারেননি তিনি। স্ত্রীর সম্পদ অর্জনে সহযোগী হিসেবে এটিএম সারওয়ার হোসেনকে আসামি করা হয়েছে।

দুদকের অনুসন্ধানে প্রমাণিত হয়েছে, ওই সম্পদ ঘুষ ও দুর্নীতির মাধ্যমে অর্জিত। তাই তাদের বিরুদ্ধে দুদক আইন, ২০০৪ এর ২৭ (১) ধারা, দণ্ডবিধির ১০৯ ধারা, মানিলন্ডারিং প্রতিরোধ আইনে মামলা করা হয়েছে।

এর আগে ২০০৮ সালের ১০ জানুয়ারি প্রায় দেড় কোটি টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে এটিএম সারওয়ার হোসেনের বিরুদ্ধে মামলা করা হলেও পদ্ধতিগত ত্রুটির কারণে তা হাইকোর্টে খারিজ হয়ে যায়। পরবর্তী সময়ে তার স্ত্রীর সম্পদের অনুসন্ধান শুরু করে দুদক।

Print Friendly, PDF & Email
শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।
ঘোষনাঃ