সিরাজগঞ্জে ধর্ষণ মামলায় ৬ জনের যাবজ্জীবন

Spread the love

সিরাজগঞ্জ প্রতিনিধিঃ সিরাজগঞ্জের শাহজাদপুরে গণধর্ষণ মামলার অভিযোগ প্রমাণিত হওয়ায় ৬ জনকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে প্রত্যেককে ১ লাখ টাকা করে জরিমানা অনাদায়ে আরও এক বছরের বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়েছে।

মঙ্গলবার দুপুরে সিরাজগঞ্জ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এর বিচারক ফজলে খোদা মো. নাজির এ রায় দেন। দণ্ডপ্রাপ্তরা হলেন, উক্ত উপজেলার দরগার চর গ্রামের আলহাজ, বুলবুল, তোতা, আলমগীর, জুয়েল রানা ও রতন। ওই আদালতের বিশেষ পিপি এ্যাডঃ আব্দুল হামিদ লাভলু এ তথ্য নিশ্চিত করেছেন।

মামলা সূত্রে জানা যায়, ২০১৬ সালের ২৬ ফেব্রুয়ারি সন্ধ্যায় শাহজাদপুর উপজেলার দরগার চর গ্রামের ফরিদ সরকারের স্ত্রী মোছা. নাজমা খাতুন (২৫) বাবা-মার সঙ্গে একই এলাকার মাসুম বিল্লাহর বাড়িতে ওরস শুনতে যান। রাতে ওরস শেষে স্বামী ফরিদকে নিয়ে বাড়ি ফেরার সময় ভুল করে ঘরের চাবি বাবার কাছে রেখে এসেছিলেন নাজমা। পরে ওই রাতেই ফরিদকে সঙ্গে নিয়ে বাবার বাড়িতে চাবির আনতে যায়ার পথে দণ্ডপ্রাপ্তরা স্বামী স্ত্রীকে আটক করে। একপর্যায়ে তারা ফরিদকে মারপিট করে তাড়িয়ে দিয়ে তাকে গণধর্ষণ করে। এ ঘটনা স্থানীয়রা টের পেয়ে ঘটনাস্থলে যায় এবং রাতেই তাদের উদ্ধার করে এবং তোতা ও আলহাজকে আটক করে পুলিশের কাছে সোপর্দ করা হয়।

এ ব্যাপারে ধর্ষিতা নিজেই বাদী হয়ে সংশ্লিষ্ট থানায় মামলা দায়ের করেন। পুলিশ এ মামলা তদন্ত শেষে তাদের বিরুদ্ধে সংশ্লিষ্ট আদালতে চার্জশিট দাখিল করে। দীর্ঘ শুনানি শেষে মঙ্গলবার দুপুরে জনাকীর্ণ আদালতে বিজ্ঞ বিচারক এ রায় দেন।

রাষ্ট্রপক্ষে মামলাটি পরিচালনা করেন নারী ও শিশু নির্যাতন দমন আদালতের বিশেষ পিপি এ্যাড. আব্দুল হামিদ লাভলু ও একই আদালতের এপিপি এ্যাড. আনোয়ার পারভেজ লিমন এবং আসামিপক্ষে মামলা পরিচালনা করেন এ্যাড. গোলাম হায়দার।

Print Friendly, PDF & Email
শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।
ঘোষনাঃ