খাল ভরাট করে মার্কেট সংস্কারের অভিযোগ

Spread the love

আনোয়ারা প্রতিনিধি(চট্টগ্রাম) :: আনোয়ারা উপজেলার ১০ নং হাইলধর ইউনিয়নের ওলঘর মৌজার ইউনুস খাল খনন হলেও মালঘর বাজারের ওপর দিয়ে প্রবাহিতা খালের মধ্যে অবৈধভাবে খালের জমির উপর নির্মিত ভবনের সংস্কারের জন্য খাল ভরাটের অভিযোগ উঠেছে।

উপজেলা ভূমি অফিস সূত্রে জানা যায়, মালঘর বাজারের পূর্ব পাশ্বে বি,এস ৭৭১ দাগের জমিতে ইউনুচ খাল ঘেষে নূর হোসেন নামে এক ব্যক্তি গড়ে তুলেছে বিশাল এক মার্কেট।যার বেশ কিছু জায়গা রয়েছে খালের অংশ। যা পানি নিষ্কাশনে বাঁধা প্রধান করছে। সরকার কৃষকদের সেচ প্রদানে সুবিধার লক্ষে খাল খনন করলেও এই অংশটুকু বহাল তবিয়তে রয়েছে।

সরেজমিনে গিয়ে দেখা যায়,বর্তামানে ইউনুচ খাল খনন সম্পূর্ণ হলেও অদৃশ্য ইশরায় এই মার্কেটের অংশে নামকা অবস্থায় খাল খনন করা হয়েছে। যার ফলে মার্কেটের ভিতরে থাকা অবৈধ ভূমি আর উদ্ধার হয়নি। বর্তমানে মার্কেটের পিছনের অংশে সাপোটিং এর জন্য নতুন করে মাটি ভরাট করে হচ্ছে । খাল খননের ফলে বাজারের বেশ কয়েকটি মার্কেট খালের উপর ধসে পড়লেও এই মার্কেটের অংশে খনন না হওয়ায় সাধারণ মানুষের কাছে না না প্রশ্ন জন্ময়েছে। ভূমি অফিস সূত্রে আরো জানা যায়, মার্কেটটির অবৈধ ভূমির উপর সরকারি নিষেধ থাকা সত্তেও মার্কেটের মালিক নুর হোসেন সরকারি ভূমির উপর মার্কেটের স্বংস্কার করে যাচ্ছে। সারাদেশে অবৈধ ভূমি দখলবাজদের উপর ভূমি মন্রীর ভূমি উদ্ধার অভিযান থাকলেও তাঁর নিজের বাড়ীতে এভাবে অবৈধ ভাবে খালের জমির উপর অবৈধ ভবন ও তার স্বংস্কার করায় সাধারণ মানুষ ও কৃষকদের মাঝে চরম ক্ষোভ সৃষ্টি হয়েছে। আনোয়ারা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সাইদুজ্জামান বলেন, বিষয়টি আমরা তদন্ত করেছি এবং তদন্ত প্রতিবেদন নির্বাহী অফিসারের কাছে হস্তান্তর করেছি। এখন ওনি প্রয়োজনীয় ব্যবস্থা নেবেন ।

Print Friendly, PDF & Email
শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।
ঘোষনাঃ