সদ্য প্রাপ্ত

সংবাদ প্রকাশের জেরে সাংবাদিককে হত্যার হুমকি

Spread the love

নিজস্ব প্রতিবেদক: নারায়ণগঞ্জের সোনারগাঁও উপজেলার কুখ্যাত ভুমিদস্যু ও মাদক ব্যবসায়ী রাসেল গ্রুপের বিরুদ্ধে সাংবাদিককে হত্যার হুমকি দেয়ার অভিযোগ পাওয়া গেছে। সোনারগায়ে ভুমিদস্যু ও মাদক ব্যবসায়ীদের বিরুদ্ধে পত্রিকায় একাধিক সংবাদ প্রকাশ করার জের ধরে দৈনিক আমাদের কন্ঠ পত্রিকার স্টাফ রিপোর্টার এস এম রাজু আহমেদকে প্রাননাশের হুমকি প্রদান করে রাসেল গং।

এ ব্যাপারে সোনারগাও থানায় একটি জিডি করা হয়েছে। জিডি নং-১০১৭। জানা গেছে, সোনারগা উপজেলার দুধঘাটা গ্রামের সাবেক চেয়ারম্যান সিরাজুল ইসলামের পুত্র ভুমিদস্যু ও মাদক ব্যবসায়ী রাসেল ভুঁইয়া গত ২০/১১/২০১৮ ইং তারিখে রাত ৮ টার দিকে ২০/২৫ জনের একটি সংবদ্ধ দল নিয়ে সাংবাদিক রাজু আহমেদকে বাজারের মধ্যে আটক করে প্রাননাশের হুমকি প্রদান করে।

রাজু আহ্মেদ দৈনিক আমাদের কন্ঠ পত্রিকার স্টাফ রিপোর্টার। বর্তমানে ঢাকায় কর্মরত আছেন। অন্য দিকে রাসেল তাদের এলাকার একজন চিহ্নিত মাদক ব্যবসায়ী, ভুমিদস্যু ও সন্ত্রাসী। তার পিতা সিরাজুল ইসলাম পিরোজপুর ইউনিয়নের একজন সাবেক চেয়ারম্যান এবং বর্তমানে এই ইউনিয়নের বিএনপির সভাপতি। তাদের ভয়ে এলাকার সাধারন জনগন কোন প্রতিবাদ করার সাহস পায় না। রাজু আহমেদকে ইতি পূর্বে মাদক ও অবৈধ ডেজার ব্যবসা, সোনারগায়ের মানবাধিকার কর্মীর চোখ উৎপাটন সহ বিভিন্ন শিরোনামে একাধিক ক্রাইম নিউজ প্রকাশ করে। পাশাপাশি রাসেলের আত্মীয় সাংবাদিক রাজু আহমেদ এর ভাগনীকে অপহরন করে নিয়ে গেলে তিনি সোনারগাও থানা পুলিশের সহযোগিতায় তাকে উদ্ধার করে। এতে সন্ত্রাসী রাসেল ও তার বাবা রাজু আহমেদ এর প্রতি চরম ক্ষিপ্ত হয়ে উঠে। এরই জের ধরে রাসেল তার সহযোগিদের নিয়ে তাকে ঢাকা থেকে বাড়ী যাওয়ার পথে বটতলা বাজারের মধ্যে আটক করে হুমকি প্রদান করে। রাসেল সাংবাদিক রাজু আহমেদকে বলে, তুই বড় সাংবাদিক হয়ে গেছিস। ভালো হয়ে যা, তানাহলে তোকে জানে মেরে ফেলবো। তোর জন্য আমার ব্যবসার অনেক ক্ষতি হয়েছে। ইত্যাদি। রাসেল শুধু তাকে হুমকি দিয়েই ক্ষান্ত হয়নি, তিনি (রাজু) বাড়ী থেকে ঢাকা চলে আসার পর রাসেল তার বাহিনী সাংবাদিক রাজু আহমেদ এর বাড়িতে পাঠিয়ে মা ও স্ত্রীকেও ভয়ভীতি প্রদর্শন করেছে। রাসেল বাহিনী এহেন অত্যাচার থেকে রক্ষা পেতে রাজু মাননীয় আইজিপি বরাবর ২৬/১১/১৮ ইং তারিখে একটি লিখিত অভিযোগ দায়ের করে। অভিযোগটি সোনারগাঁও সার্কেল এসপি তদন্তের জন্য ৫/৩/২০১৯ ইং তারিখে উভয়পক্ষ তার অফিসে ডেকে এনে বিস্তারিত শুনেন। কিন্তু সার্কেল এসপি রাজুর কারনে কেন সন্ত্রাসী রাসেল বাহিনীকে ডেকে আনলেন এজন্য রাসেল বাহিনী রাজু আহমেদ এর প্রতি আরো বেশী উত্তেজিত হয়ে পড়েছে। এবার সে সাংবাদিক রাজু আহমেদকে খুন করবে প্রতিজ্ঞা করেছে। এতে রাজু ও তার পরিবারের সদস্যরা চরম নিরাপত্তাহীনতা দিন কাটাচ্ছে।

Print Friendly, PDF & Email
শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।
ঘোষনাঃ