দেশপ্রেম যার মধ্যে নেই সে কখনো মানুষ হতে পারেনা; আইভী

Spread the love

নারায়ণগঞ্জ, ১৭ মার্চ ২০১৯ : নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী বলেছেন, সত্য কথা বলার সৎ সাহস যার মধ্যে নেই, দেশপ্রেম যার মধ্যে নেই সে কখনো প্রকৃত মানুষ হতে পারেনা।

তিনি বলেন, ‘আমরা চাই জাতির পিতা বঙ্গবন্ধুর চেতনায়, মুক্তিযুদ্ধের চেতনায় এ দেশ চলুক। মুক্তিযোদ্ধারা এদেশকে ভালোবেসে নিজেদের জীবন বাজি রেখে যুদ্ধে গিয়েছিলো। তাদের কেউ শহীদ হয়েছেন, কেউ যুদ্ধাহত হয়েছেন, যারা জীবিত ফিরে এসেছেন, তারাও যুদ্ধে মারা যেতে পারতেন। তাদের মতো করে দেশকে ভালোবাসতে হবে।’

আজ রোববার বিকেলে নারায়ণগঞ্জ নগরীর দেওভোগে শেখ রাসেল পার্কে আয়োজিত শিশু সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।
ছাত্র-ছাত্রীদের উদ্দেশ্যে সেলিনা হায়াৎ আইভি বলেন, ‘দেশ গড়াটাই আমাদের দ্বিতীয় মুক্তিযুদ্ধ। আমাদের সবাইকে বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃতে অর্থনৈতিক মুক্তি আনতে দ্বিতীয় মুক্তিযুদ্ধ করতে হবে।’

অনুষ্ঠানে খেলাঘর নারায়ণগঞ্জ জেলা শাখার সভাপতি রথীন চক্রবর্তী, জেলা শিশু বিষয়ক কর্মকর্তা মনোয়ারা সুরুজ, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আদিনাথ বসু, সাংগঠনিক সম্পাদক আবু সুফিয়িান, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার শাজাহান ভূইয়া জুলহাস প্রমুখ বক্তব্য রাখেন।
অভিভাবকদের উদ্দেশ্যে মেয়র বলেন, আপনারাও বাচ্চাদের শিখাবেন সত্য কথা বলার সৎ সাহস যার মধ্যে নাই, দেশ প্রেম যার মধ্যে নাই সে কখনো মানুষ হতে পারেনা।
বঙ্গবন্ধুর জন্মদিন উপলক্ষে গত প্রায় একমাস ধরে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন সিটির ১০৪টি স্কুলের বিশ হাজার ছাত্র-ছাত্রীকে মুহম্মদ জাফর ইকবালের ‘মুক্তিযুদ্ধের ইতিহাস’ নামের একটি বই উপহার দেয়।
এ বই থেকে প্রতিটি স্কুলে সাধারন জ্ঞান প্রতিযোগিতা আয়োজন করা হয়। প্রতিযোগিতার মাধ্যমে প্রতিটি স্কুল থেকে ২ জন করে বিজয়ীকে বাছাই করা হয়।

Print Friendly, PDF & Email
শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।
ঘোষনাঃ