মিয়ানমানে দীর্ঘ সাড়ে ৯ বছর সাজা খেটে দেশের মাটিতে ফিরেছে তারা

Spread the love

কক্সবাজারঃ মিয়ানমানে দীর্ঘ সাড়ে ৯ বছর সাজা ভোগকারী ৪ বাংলাদেশী ফিরেছে ।চোরাইপথে মালয়েশিয়া গমন এবং ইয়াবার চালান আনতে গিয়েই প্রতিবেশী দেশ মিয়ানমারে সাড়ে ৯ বছর কারাভোগ শেষে পতাকা বৈঠকের মাধ্যমে ৪জন বাংলাদেশীকে স্বদেশে ফেরত আনা হয়েছে।

জানা যায়, বুধবার সকাল ১১টায় মিয়ানমারের অভ্যন্তরে মন্ডু ১নং এন্ট্রি/এক্সিট পয়েন্টে টেকনাফ ২বিজিবি ব্যাটালিয়নের ভারপ্রাপ্ত অধিনায়ক মেজর শরীফুল ইসলাম জোমাদ্দারের নেতৃত্বে বাংলাদেশ ১১সদস্য প্রতিনিধি দল এবং মন্ডু ডিস্ট্রিক পুলিশের ডেপুটি ডাইরেক্টর থিন লিন মিয়ানমার ৮সদস্য প্রতিনিধি দলের নেতৃত্ব দেন।

উক্ত বৈঠকে দু’দেশের স্বার্থ সংশ্লিষ্ট বিষয়ে আলোচনা করা হয়। বৈঠক শেষে মিয়ানমার কারাগারে সাড়ে ৯ বছর সাজা ভোগকারী টেকনাফ সদর ইউপির নাজির পাড়ার মৃত হোসেন আহমদের পুত্র মোঃ জসিম (৪৪), আব্দুল গফুরের পুত্র মোঃ ইলিয়াছ (২৯), মৌলভী পাড়ার সুলতান আহমদের পুত্র সাব্বির আহাম্মদ (৩৬) ও আবুল কালামের পুত্র আজগর আলী (৩৯) কে ফেরত দেয়।নাজির পাড়ার দু’জন মালয়েশিয়া যেতে গিয়ে মিয়ানমার আদালতে ২১ বছর এবং মৌলভী পাড়ার দু’জন ইয়াবা আনতে গিয়েই ২৫ বছর সাজা প্রাপ্ত হন। সাড়ে ৯ বছর সাজা ভোগের পর অবশিষ্ট সাজা মিয়ানমার সরকার মওকুপ করে দেন। বিজিবি প্রতিনিধি দল স্বদেশ ফেরত আসা ৪জন বাংলাদেশীকে পরিবারের নিকট হস্তান্তরের জন্য টেকনাফ মডেল থানায় সোর্পদ করেন।

Print Friendly, PDF & Email
শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।
ঘোষনাঃ