বেনাপোলে ভারতীয় ট্রাকসহ চোরাচালানকৃত পণ্য আটক

Spread the love

ফারুক হাসান, বেনাপোলঃবেনাপোল স্থলবন্দরে নো-এন্ট্রির দিয়ে চোরাচালানের মাধ্যমে আসা ৬৫১ কার্টুন জিলেট ফোমসহ একটি ভারতীয় ট্রাক আটক বেনাপোল কাস্টমস কর্তৃপক্ষ। কাস্টমসের একটির সুত্র থেকে জানাযায়,ভারতীয় পণ্যবাহী ট্রাকটি বাংলাদেশে গত ১৩ মার্চ প্রবেশের পর থেকে বেনাপোল কাস্টমের ইনভেস্টিগেশন রিচার্চ এন্ড ম্যানেজমেন্ট টিম (আইআরএম) নজরে রাখে।

বেনাপোল কাস্টম হাউজের কমিশনার মোহাম্মদ বেলাল হোসাইন চৌধুরী বুধবার সন্ধ্যায় স্থানীয় সিএন্ডএফ এজেন্টস ও সাংবাদিকদের বলেন, ভারতীয় ট্রাকটি ৯নং শেডে কিছু পণ্য খালাস করে। বাকি পণ্য নিয়ে বেনাপোল বন্দরের বিভিন্ন স্থানে ঘোরাফেরা করে। এতে কাস্টমের আইআরএম টিম নিশ্চিত হয় ট্রাকে রাখা অবশিষ্ট মালের কোন কাগজপত্র নেই। এরই এক ফাঁকে ভারতীয় ট্রাকের চালক বিষয়টি বুঝতে পেরে ট্রাকটি বেনাপোল বন্দরের ১নং শেডের সামনে ফেলে রেখে পালিয়ে যায়।

এরপর বাংলাদেশি চালকদের সহায়তায় ট্রাকটি বেনাপোল কাস্টম হাউজে আনা হয়। স্থানীয় সাংবাদিকের উপস্থিতিতে আটককৃত ট্রাকটির তালা ভেঙ্গে পণ্য গণনা করা হয়। এতে চোরাচালানের মাধ্যমে মিথ্যা ঘোষণায় আনা ৬৫১ কার্টুনে মোট ৭৮১২টি জিলেট শেভিং ফোম পাওয়া যায়। যার শুল্কায়ন ওজন ৩২৬৫.৪১৬ কেজি। আটককৃত ট্রাকসহ পণ্য চালানের মূল্য প্রায় পঞ্চাশ লাখ টাকা।

Print Friendly, PDF & Email
শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।
ঘোষনাঃ