পুলিশের হাতে সাংবাদিক ফয়সাল লাঞ্ছিত হওয়ায় ক্র্যাবের নিন্দা

Spread the love


নিজস্ব প্রতিবেদকঃ বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশনের (ক্র্যাব) সদস্য ও দৈনিক আজকের পত্রিকার সিনিয়র রিপোর্টার সাংবাদিক কাজী ফয়সাল পেশাগত দায়িত্ব পালনকালে পুলিশের হাতে লাঞ্ছিত হওয়ার ঘটনায় তীব্র নিন্দা ও উদ্বেগ প্রকাশ করেছে ক্র্যাব কার্যনির্বাহী কমিটি।

সোমবার (২৫ মার্চ) বিকালে ক্র্যাবের দফতর সম্পাদক শহিদুল ইসলাম রাজী স্বাক্ষরিত এক বিবৃতিতে এই নিন্দা জানায় সংগঠনটি।

রবিবার (২৪ মার্চ) সন্ধ্যায় পেশাগত দায়িত্ব পালনে গুলশান-১ লিংক রোডে গুদারাঘাট সংলগ্ন চেকপোস্টে পুলিশের এএসআই মাসুম এবং কনস্টেবল মমিন তাকে লাঞ্ছিত করে। এসময় পুলিশের তল্লাশির ছবি তোলায় তারা সাংবাদিক ফয়সালকে গ্রেফতার ও ক্রসফায়ারের হুমকি দেয়। একইসঙ্গে ফয়সালের মোবাইলে তোলা তল্লাশির ছবি মুছে ফেলতে বাধ্য করে।

এ বিষয়ে ক্র্যাব সভাপতি আবুল খায়ের ও সাধারণ সম্পাদক দীপু সারোয়ার এক বিবৃতিতে ঘটনার নিন্দা জানিয়ে বলেন, ‘একজন পেশাদার সাংবাদিককে পেশাগত দায়িত্ব পালনের সময় পুলিশ কর্তৃক লাঞ্ছিত ও ক্রসফায়ারের হুমকির ঘটনা অত্যন্ত নিন্দনীয়। বিষয়টি উদ্বেগের।’ ঘটনার সুষ্ঠু তদন্তের মাধ্যমে দায়ীদের চিহ্নিত করে আইনানুগ ব্যবস্থা নিতে সংশ্লিষ্ট পুলিশ কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানান তারা।

Print Friendly, PDF & Email
শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।
ঘোষনাঃ