শাহজালালে সোয়া ১০ কেজি স্বর্ণসহ যাত্রী আটক

Spread the love

নিজস্ব প্রতিবেদক : হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ১০৩টি স্বর্ণের বারসহ এক যাত্রীকে আটক করেছে ঢাকা কাস্টমস হাউজের শুল্ক গোয়েন্দারা। আটক হওয়া ১০৩ টি স্বর্ণবারের ওজন ১০ কেজি তিন শ’ গ্রাম।

সোমবার (২৭ মে) রাত পৌনে ১১টার দিকে ওই যাত্রীর দেহ তল্লাশি করে স্বর্ণ পাওয়ার পর তাকে আটক করা হয়। আটক যাত্রীর নাম আব্দুস সালাম। তার বাড়ি গাজীপুর জেলার শ্রীপুরে।

ঢাকা কাস্টমস হাউজের ডেপুটি কমিশনার অথেলো চৌধুরী জানান, সিঙ্গাপুর থেকে আসা সিঙ্গাপুর এয়ারলাইন্সের ফ্লাইট নম্বর এসকিউ ৪৪৬, রাত ১১টার দিকে শাহজালাল বিমানবন্দরে অবতরণ করে। বিমানে আসা যাত্রী মো. আব্দুস সালামকে বোর্ডিং ব্রিজ থেকে অনুসরণ করা হয়। পরবর্তীতে আব্দুস সালাম গ্রিন চ্যানেল অতিক্রমের পর, তার নিকট কোনো শুল্ক কর আরোপযোগ্য পণ্য থাকার বিষয়ে জানতে চাওয়া হলে তিনি অস্বীকার করেন।

তিনি বলেন, পরে আর্চওয়ে মেশিনের মাধ্যমে চেকিং করা হলে আব্দুস সালামের পরিহিত প্যান্টের মধ্যে ধাতব পদার্থ রয়েছে বলে সংকেত আসে। এরপরে তার পরিহিত প্যান্টে লুকায়িত অবস্থায় সাদা রঙ এর স্কচটেপে মোড়ানো ২টি প্যাকেট উদ্ধার করা হয়। পরবর্তীতে বিমানবন্দরে কর্মরত বিভিন্ন সংস্থার উপস্থিতিতে ২টি প্যাকেট থেকে ১০৩ টি স্বর্ণবার পাওয়া যায়।

প্রাপ্ত প্রতিটি বারের ওজন ১০০ গ্রাম ও আটককৃত স্বর্ণের বাজার মূল্য প্রায় ৫ কোটি ১৫ লাখ টাকা বলে জানান অথেলো চৌধুরী। আব্দুস সালামকে বিমানবন্দর থানায় সোপর্দ করার প্রক্রিয়া চলছে।

Print Friendly, PDF & Email
শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।
ঘোষনাঃ