সদ্য প্রাপ্ত

কেন্দ্রের ২০০ গজের মধ্যে সর্বসাধারণের প্রবেশ সম্পূণ নিষিদ্ধ করেছে ডিএমপি

Spread the love

আগামী ২ ফেব্রুয়ারি (শনিবার) থেকে সারাদেশে একযোগে এসএসসি ও সমমানের পরীক্ষা শুরু হতে যাচ্ছে। রাজধানীজুড়ে পরীক্ষা কেন্দ্রের সার্বিক পরিস্থিতি স্বাভাবিক রাখতে পরীক্ষা কেন্দ্রের ২০০ গজের মধ্যে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) পরীক্ষার্থী ছাড়া সর্বসাধারণের প্রবেশ সম্পূণ নিষিদ্ধ করেছে।

বুধবার (৩০ জানুয়ারি) ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ নির্দেশনার কথা জানানো হয়।

বিজ্ঞপ্তিতে পরীক্ষা কেন্দ্রগুলোতে সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে পরীক্ষা নিশ্চিত করতে ডিএমপি অর্ডিন্যান্স (অর্ডিন্যান্স নং-ওওও/১৯৭৬) এর ২৮ ও ২৯ ধারায় অর্পিত ক্ষমতাবলে পরীক্ষা কেন্দ্রগুলোর ২০০ গজের মধ্যে পরীক্ষার্থী ছাড়া অন্যদের প্রবেশ সম্পূণনিষিদ্ধ ঘোষণা করেছেন ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া।

এ আদেশ আগামী ২ ফেব্রুয়ারি থেকে পরীক্ষার দিনগুলোতে বলবত থাকবে।

এদিকে সম্প্রতি শিক্ষা মন্ত্রণালয়ে আয়োজিত এসএসসি ও সমমান পরীক্ষার আইনশৃঙ্খলা প্রস্তুতি ও নিরাপত্তা সংক্রান্ত সভা শেষে শিক্ষামন্ত্রী দীপু মনি সাংবাদিকদের জানান, পরীক্ষা চলাকালীন কেন্দ্রের আশপাশে ১৪৪ ধারা জারি করা হবে। এর কয়েকদিন পর ২০০ গজের মধ্যে সর্বসাধারণের প্রবেশ নিষেধে আদেশ জারি করল ডিএমপি।

Print Friendly, PDF & Email
শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।
ঘোষনাঃ