আগামীকাল স্বরূপকাঠি উপজেলা পরিষদ নির্বাচন

Spread the love

মোঃ মাসুদুল আলম, স্বরূপকাঠি (পিরোজপুর) প্রতিনিধিঃ আগামীকাল ৩১ মার্চ রোববার স্বরূপকাঠি উপজেলা পরিষদ নির্বাচন। নির্বাচন কমিশন সুষ্ঠুভাবে ভোট আদায়ের জন্য বিপুল সংখ্যক আইন শৃংখলা রক্ষা বাহিনীর সদস্য নিয়োগ দেয়াসহ সকল আয়োজন সম্পন্ন করেছেন। তারপরেও ভোটারদের মাঝে শান্তিপূর্ন পরিবেশে ভোট দেয়া নিয়ে শঙ্কা বিরাজ করছে। এবারের নির্বাচনে মুল লড়াই হবে আওয়ামীলীগ বনাম স্বতন্ত্র প্রার্থীর মধ্যে।

এ উপজেলায় আওয়ামীলীগ মনোনীত প্রার্থী এস এম মুইদুল ইসলামের নৌকা প্রতিকের সাথে স্বতন্ত্র প্রার্থী আলহাজ্ব আব্দুল হকের আনারস প্রতিকের হাড্ডাহাড্ডি লড়াইয়ে ঘাম ঝড়ছে উভয় পক্ষের সমর্থকদের। সংখ্যালঘু অধ্যুষিত এলাকার তিনজন হিন্দু ইউপি চেয়ারম্যান স্বতন্ত্র প্রার্থীর পক্ষ নেয়ায় জয় পরাজয় নিয়ে উভয় পক্ষে টেনশন বাড়ছে। কঠিন এ ভোট যুদ্ধে আওয়ামীলীগ ও স্বতন্ত্র প্রার্থীর সমর্থকদের মধ্যে একাধিকবার সংঘাত সংঘর্ষের ঘটনাও ঘটেছে। আর সে কারনে সমগ্র উপজেলায় থমথমে অবস্থা বিরাজ করছে ।

শুক্রবার মধ্যে রাত থেকে প্রচার প্রচারণা শেষ হলেও ভোটের সময় যত ঘনিয়ে আসছে উভয় পক্ষের কর্মি সমর্থকদের মাঝে উত্তেজনা ততই বাড়ছে। আওয়ামীলীগ প্রার্থীর সমর্থকদের বিরুদ্ধে স্বতন্ত্র প্রার্থীর নির্বাচনী ক্যাম্প ভাংচুর করাসহ তার সমর্থকদেরকে মারধর ও ভয়ভীতি দেখানোর অভিযোগ করেন স্বতন্ত্র প্রার্থী আব্দুল হক। তবে এ অভিযোগ অস্বীকার করেন আওয়ামীলীগ মনোনীত প্রার্থী এস এম মুইদুল ইসলাম। তিনি বলেন স্বতন্ত্র প্রার্থীর রাজনৈতিক কোনো ভিত্তি নেই। তিনি শুধু টাকার দাপটে নির্বাচন করতে এসেছেন এবং তার সেই টাকা ভাগাভাগির বিরোধে তার নিজের কর্মি সমর্থকরা সংঘাতে জড়িয়ে পড়ছে। ওই স্বতন্ত্র প্রার্থী আওয়ামীলীগের কর্মিদের বিরুদ্ধে অপপ্রচার চালাচ্ছেন বলে দাবী করেন মুইদুল ইসলাম । এ নির্বাচনে চেয়ারম্যান পদে এনপিপি প্রার্থী মো. সিদ্দিকুর রহমান (আম) মাঠে তেমন কোনো অবস্থার সৃস্টি করতে পারেনি। এছাড়াও ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে মোট ১০ জন প্রার্থী নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন। ১০টি ইউনিয়ন ও একটি পৌরসভা নিয়ে গঠিত স্বরূপকাঠি উপজেলায় মোট ভোটার সংখ্যা ১ লক্ষ ৬৩ হাজার ১শ ৪৫ জন। তার মধ্যে পুরুষ ভোটারের সংখ্যা ৮১ হাজার ৮৬৯ ও মহিলা ভোটার ৮১ হাজার ২৭৬ জন। উপজেলায় মোট ভোট কেন্দ্র ৬৯টি।

Print Friendly, PDF & Email
শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।
ঘোষনাঃ