basic-bank

“শেখ হাসিনার উদ্যোগ- ঘরে ঘরে বিদ্যুৎ”স্লোগানকে সামনে রেখে কাজ করে যাচ্ছে পিরোজপুর পল্লী বিদ্যুৎ সমিতি

আমিনুল ইসলাম, ঢাকা ক্রাইম.কম: উন্নত ও সমৃদ্ধশালী দেশ গড়ার ক্ষেত্রে জ্বালানী ও বিদ্যুতের প্রয়োজনীয়তা অপরিসীম। গনতান্ত্রিক বাংলাদেশের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার দুরদর্শী চিন্তাধারার বহি:প্রকাশ। দেশকে উন্নত দেশ হিসেবে সারাবিশ্বের কাছে পরিচয় করিয়ে দেয়ার সফল প্রচেষ্টার কারনে দেশে আজ বিদ্যুৎ উন্নয়নের ক্ষেত্রে একটি বিপ্লব সৃষ্টি হয়েছে। এ দেশে গ্রামীন জীবনের মান উন্নয়নে বিদ্যুৎ সরবরাহের ক্ষেত্রে বাংলাদেশ রুরাল ইলেকট্রিক বোর্ড (বিআরইবি)-এর অধীনস্থ পল্লিবিদ্যুৎ সমিতি আš:Íদেশীয় মফস্বল ও গ্রামাঞ্চলে দীর্ঘদিন বিদ্যুৎ সরবরাহ করে যাচ্ছে।
এ ক্ষেত্রে ২০১৮ সাল এর মধ্যে শতভাগ বিদ্যুতায়নের লক্ষমাত্রা অর্জনে সমিতির অন্তর্গত ১১টি উপজেলার প্রতিটি ঘরে ঘরে বিদ্যুৎ পৌছানোর লক্ষ্যে নিরলস কাজ করে যাচ্ছে পিরোজপুর পল্লিবিদ্যুৎ সমিতি। গ্রাহক সেবা অধীনস্থ কর্মকর্তা-কর্মচারীদের কাজের স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করন গ্রাহকদের দোরগোরায় বিদ্যুৎ সেবা পৌছে দেয়া, বিদ্যুতের সঠিক ব্যবহার, বিদ্যুৎ অপচয় রোধে জনসচেতনতা সৃষ্টিসহ বিভিন্ন কর্মকান্ড পরিচালনা করে আসছে। এক্ষেত্রে সদা হাস্বোজ্জল দৃষ্টিভঙ্গিতে জেনারেল ম্যানেজার প্রকৌশলী শংকর কুমার কর এর অভিব্যক্তি- সবকিছুই মাননীয় প্রধানমন্ত্রীর উদ্যোগ ও বিআরইবি এর
চেয়ারম্যান মেজর জেনারেল মঈন উদ্দীন স্যারের অবদান।
তিনি বলেন- আমাদের চেয়াম্যানের সার্বক্ষনিক তদারকিসহ প্রত্যেকটি তৃনমূল ব্যাপারে তার দুরদর্শিতা, নির্দেশনা শতভাগ বিদ্যুতায়নের ক্ষেত্রে ব্যাপক ভুমিকা পালন করছে। মেজর জেনারেল মঈন উদ্দীনের বিভিন্ন নতুন কর্মপরিকল্পনার কথা উল্লেখ করে তিনি জানান, বিশেষ করে প্রিপেইড মিটার ব্যবস্থাপনা স্পট মিটারিং, এসএমএস এর মাধ্যমে বিল পরিশোধ ইত্যাদি শতভাগ বিদ্যুৎ নিশ্চয়তার ক্ষেত্রে অপরিসীম ভুমিকা পালন করবে।

পিরোজপুর পল্লীবিদ্যুৎ সমিতির সুনাম ও খ্যাতি অর্জনের ক্ষেত্রে বিআরবি এর চেয়ারম্যান মেজর জেনারেল মঈন উদ্দীনের অপরিসীম ভুমিকার কথা উল্লেখ করেন তিনি।

সবশেষে তিনি কৃতজ্ঞ চিত্তে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা, মানানীয় বিদ্যুৎ প্রতিমন্ত্রীসহ বোর্ডের চেয়াম্যান এর প্রতি ধন্যবাদ জ্ঞাপন করেন ও সংশ্লিষ্ট সকলের সহযোগিতা কামনা করেন।

Print Friendly, PDF & Email
শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।