basic-bank

ভারতের ভূমিধসের শিকার যাত্রীবাহী বাস; নিহত – ৪৮

আন্তর্জাতিক ডেস্ক: ভারতের হিমাচল প্রদেশের মান্ডি জেলায় ভূমিধসের শিকার হলো দুটি যাত্রীবাহী বাস। এতে অন্তত ৪৮ জন নিহত এবং বেশ কয়েকজন আহত হয়েছেন। গতকাল রবিবার মান্ডির কোটরূটি এলাকায় এই দুর্ঘটনা ঘটে।
হিমাচল প্রদেশ রোড ট্রান্সপোর্ট কর্পোরেশনের দুটি যাত্রীবাহী বাস রবিবার ভোররাতে মান্ডি পাঠানকোট জাতীয় সড়কের উপর কুত্রোপিতে ধসে চাপা পড়ে। একটি বাস চাম্বা থেকে মানালি যাচ্ছিল। ওই বাসে ছিলেন ৪৭ জন যাত্রী। অপর বাসটি মানালি থেকে কাটরা যাচ্ছিল যাতে ছিলেন অন্তত ৮ যাত্রী।
এই তথ্য জানিয়েছেন, হিমাচল পুলিশের ডিজি পীযূষ গোয়েল। মৃতের সংখ্যা ৫০ ছাড়াতে পারে আশঙ্কা করছে প্রশাসন। চাম্বার ডেপুটি পুলিশ কমিশনার সন্দীপ কদম জানান, ভূমিধসের ধাক্কায় বাস দুটি ছিটকে প্রায় ৮০০ মিটার গভীর খাদে পড়ে যায়। মানালি থেকে কাটরাগামী বাসের চেসিস উদ্ধার করা গেলেও এখনো চাম্বা থেকে মানালিগামী বাসটি খাদ থেকে তোলা সম্ভব হয়নি।
খবর এনডিটিভি
Print Friendly, PDF & Email
শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।