basic-bank

দীর্ঘ ১যুগ পর জমজমাট গৌরিশংকর হাটে পাঁঠা ছাগলের বাজার!

আমির হামজা, রাউজান, চট্টগ্রাম প্রতিনিধি: মাত্র কয়েকদিন পরেই সনাতনী সম্প্রদায়ের মনসা পূজা। এ উপলক্ষে (সোমবার) রাউজান ঊনসত্তরপাড়া সবচেয়ে বড় বাজার হিসবে পরিচিত গৌরিশংকরহাট বাজারে পাঁঠার বাজার হয়, বিগত কিছু বছরের এই বাজার গুরু-ছাগলের বাজার বন্ধ ছিল, তার একমাত্র কারণ হিসেবে দেখা যায় সেই সময়ে কিছু হাটের ইজারাদার মানুষ বাজারে উপর বাড়তি টাকা অদায় করার কারণে বাজার বন্ধ হয়ে পড়নে

এবার পাহাড়তলীর চেয়ারম্যান রোকন উদ্দীন এর সাবিক সহযোগিতার কারণে আবারো নতুন করে গড়ে উঠেন ছাগলের বাজার, এবং সাধারন মানুষ ধন্যবাদজ্ঞাপক করেন চেয়ারম্যানকে।

‘পাঁঠা’ ছাগলের হাট বসে দক্ষিন রাউজান গৌরিশংকর বাজারে। এ পাঁঠার হাট ঘিরে ছিল উৎসবের আমেজ। যতই মনসা পূজার দিন ঘনিয়ে আসছে, ততই পাঁঠা ক্রেতাদের উপচে পড়া ভিড় রাউজান গৌরিশংকর হাটে এতে যানজটের সৃষ্টি হয়।

রাঙ্গুনিয়া এলাকার থেকে আসা সমীর ধর নামে এক ক্রেতা জানান, তুলনামূলক এবার ছাগল বেশী হলেও আসলেও দাম হাকানো হচ্ছে বেশী।

কদলপুর অর্জুন দাশ জানান, দাম যতই হোক ছাগল ক্রয় করতে হবে। তবে তা হতে হবে স্বাস্থ্য-সতেজবান ও সুন্দর।

এছাড়াও পাঁচ হাজার টাকা থেকে ৬০ হাজার টাকার মধ্যে প্রায় শতাধিক ছাগল বেচাকেনা হয় বলে জানান হাটের ইজারাদার ব্যবসায়ী মোঃ রাজু।

Print Friendly, PDF & Email
শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।