সদ্য প্রাপ্ত
সাংবাদিক নির্যাতনের প্রতিবাদে ২৭ ফেব্রুয়ারী বিক্ষোভ সমাবেশ রাজধানীর মহাখালীতে দুর্বৃত্তদের গুলিতে এক ব্যবসায়ী নিহত! রাজধানীতে আবারো পুলিশী নির্যাতনের স্বীকার দুই সাংবাদিক রাউজানে এক লাখ ৩২ হাজার ভোল্টের টাওয়ারে চূড়ায় যুবক শাহজালালে চার্জার লাইটে স্বর্ণবার; যাত্রী গ্রেফতার সাভারে ছাত্রলীগ নেতা মুক্তারের অস্ত্র ঠেকিয়ে ধর্ষণ র‌্যাবের অভিযানে গাজীপুরে বিদেশী পিস্তলসহ অস্ত্রধারী চিহ্নিত সন্ত্রাসী ও চাঁদাবাজ চক্রের মূল হোতা গ্রেফতার। র‌্যাবের অভিযানে ৪টি বিদেশী পিস্তলসহ শীর্ষ অস্ত্র ব্যবসায়ী গ্রেফতার গাজীপুরে ডাকাত দলের ৪ সদস্য গ্রেফতার মাদক উদ্ধারে বরিশাল বিভাগে আবারো প্রথম স্থানে ঝালকাঠি ডিবি

রাজধানী ঢাকার নাম পরিবর্তন করে মুজিবনগর রাখার দাবিতে মানববন্ধন!

Spread the love

অনলাইন ডেস্ক : বুধবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে রাজধানী ঢাকার নাম পরিবর্তন করে মুজিবনগর করার দাবিতে মানববন্ধন করেছে কয়েকটি রাজনৈতিক সংগঠন।

এ সময় মানববন্ধন করে জাতীয় গণতান্ত্রিক লীগ, ন্যাশনাল আ্ওয়ামী পার্টি (ন্যাপ) ভাসানী, বাংলাদেশ জনতা পার্টি ও জয়বাংলা মঞ্চ নামের চারটি সংগঠন এ দাবি জানায়।

মানববন্ধনে বক্তারা বলেন, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামানুসারে রাজধানী ঢাকার নাম পরিবর্তন করে মুজিবনগর করতে হবে। তিনি বাংলাদেশে বৈষম্যহীন সমাজব্যবস্থা কায়েম করতে চেয়েছিলেন। তার নামে রাজধানী হবে এটাই তো স্বাভাবিক।

এ সময় তারা আরো বলেন, জাতির জনকের কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতায় আসার পর অনেক সাহসী ও প্রশংসনীয় পদক্ষেপ গ্রহণ করেছেন। আমরা ঢাকাবাসী তার আরো একটি সাহসী পদক্ষেপ দেখতে চাই। তা হলো ঢাকার নাম পরিবর্তন করে মুজিবনগর করা। কারণ বাংলাদেশ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্য সৃষ্টি হয়েছে। তিনি সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি।

বাংলাদেশ জনতা পার্টির সভাপতি আনোয়ার শাহের সভাপতিত্বে মানববন্ধনে আরো বক্তব্য দেন জাতীয় গণতান্ত্রিক লীগের সভাপতি এম এ জলিল, ন্যাপ-ভাসানীর চেয়ারম্যান এম এ ভাসানী, জয়বাংলা মঞ্চের সভাপতি মাওলানা মুফতি মাসুম বিল্লাহ, জাতীয় পার্টি জেপির নির্বাহী সম্পাদক সাদেক সিদ্দিকী, জাতীয় প্রেসক্লাবের সহসভাপিত আজিজুল ইসলাম ভূইয়া প্রমুখ।

Print Friendly, PDF & Email
শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।
ঘোষনাঃ