basic-bank

নিহত চুয়েট ছাত্র খাব্বাব স্মরণে কাঁদলো চুয়েট পরিবার!

আমির হামজা, রাউজান প্রতিনিধি: গত ১৫ আগস্ট সাগরে ডুবে নিহত চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট)-এর পুরকৌশল বিভাগের ‘১৩ ব্যাচের শিক্ষার্থী নাকিব মোহাম্মদ খাব্বাবকে হারিয়ে শোকের ছায়া নেমে এসেছে চুয়েট পরিবারে। নিহত খাব্বার স্মরণে (বৃহস্পতিবার), সকালে কেন্দ্রীয় অডিটরিয়ামে এক শোকসভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

চুয়েটের বিপুল শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারী অংশগ্রহণে উক্ত শোকসভায় প্রধান অতিথি ছিলেন চুয়েটের ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম। এ সময় চুয়েট পরিবারের সকল সদস্য শোকের প্রতীক কালো ব্যাজ ধারণ করেন। অনুষ্ঠানের শুরুতেই নিহত নাকিব মোহাম্মদ খাব্বাবের বিদেহী আত্মার প্রতি সম্মান জানিয়ে এক মিনিট দাঁড়িয়ে নিরবতা পালন করা হয়। এরপর খাব্বাবের মাগফেরাত কামনায় বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়।

শোকসভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন মরহুম খাব্বাবের সুপারভাইজার ও চুয়েটের সাবেক ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মোঃ জাহাঙ্গীর আলম, ডীনগণের পক্ষে পুরকৌশল অনুষদের ডীন অধ্যাপক ড. মোঃ হযরত আলী, রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. ফারুক-উজ-জামান চৌধুরী, বিভাগীয় প্রধানগণের পক্ষে পুরকৌশল বিভাগের প্রধান অধ্যাপক ড. মোহাম্মদ আব্দুর রহমান ভূঁইয়া, ছাত্রকল্যাণ পরিচালক অধ্যাপক ড. মোহাম্মদ মশিউল হক, নিহত খাব্বাবের এডভাইজার এবং গবেষণা ও সম্প্রসারণ পরিচালক অধ্যাপক ড. সাইফুল ইসলাম, প্রভোস্টগণের পক্ষে শহীদ শাহ মোহাম্মদ হলের প্রভোস্ট ড. মোঃ কামরুল হাছান, ছাত্রকল্যাণ উপ-পরিচালক অধ্যাপক ড. জি.এম সাদিকুল ইসলাম, শিক্ষক সমিতির পক্ষে সহ-সভাপতি অধ্যাপক ড. মোহাম্মদ সামসুল আরেফিন, কর্মকর্তা সমিতির পক্ষে সভাপতি প্রকৌশলী অচিন্ত কুমার চক্রবর্তী, কর্মচারী সমিতির পক্ষে সভাপতি মোঃ জামাল উদ্দীন এবং ছাত্র-ছাত্রীদের পক্ষে খাব্বাবের সহপাঠী ‘১৩ ব্যাচের শিক্ষার্থী মোঃ সাকিবুল আলম, রাকিব হাসান তমাল ও নাছির আহমেদ আশিক প্রমুখ।

এ উপলক্ষে আয়োজিত শোকসভায় চুয়েট ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম পুরকৌশল বিভাগের মেধাবী ছাত্র নাকিব মোহাম্মদ খাব্বাবের অকাল মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে বলেন, এটি চুয়েট পরিবারের জন্য বড় ক্ষতি। একজন উদীয়মান সিভিল ইঞ্জিনিয়ারকে আমরা এভাবে হারিয়ে ফেললাম। আমরা তাঁর শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানাচ্ছি। একইসাথে এ ধরণের অনাকাঙ্খিত দুর্ঘটনা এড়াতে তিনি চুয়েটের সকল শিক্ষার্থীদের আরো বেশি দায়িত্বশীল ও সচেতন হওয়ার জন্য অনুরোধ জানান।

অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন মানবিক বিভাগের প্রভাষক নাহিদা সুলতানা ও সহকারী রেজিস্ট্রার (সমন্বয়) ফজলুর রহমান।

উল্লেখ্য, গত ১৫ আগস্ট ব্যক্তিগত উদ্যোগে কয়েকজন চুয়েট শিক্ষার্থীসহ সীতাকুণ্ডের মুরাদপুর ইউনিয়নের গুলিয়াখালী এলাকায় বেড়াতে গিয়ে সাগরে ডুবে প্রাণ হারান পুরকৌশল বিভাগের ‘১৩ ব্যাচের ছাত্র নাকিব মোহাম্মদ খাব্বাব। গত ১৬ আগস্ট দুপুরে প্রায় ২২ ঘণ্টা পর জেলেদের জালে তার প্রানহীন দেহ পাওয়া যায়।#আমির হামজা ১৭/৮/১৭
Sent from my Samsung Galaxy smartphone.

Print Friendly, PDF & Email
শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।