ভোলাহাটে বন্যা পরিস্থিতির চরম অবনতি!

Spread the love

বি.এম রুবেল, (ভোলাহাট) চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধিঃ ভোলাহাট উপজেলার চারটি ইউনিয়নের তিনটি ইউনিয়নের বন্যা পরিস্থিতির চরম অবনতি হয়েছে।

ভোলাহাট সদর ইউনিয়নের চরধরমপুরের প্রায় ৬০ টি পরিবার ঘরছাড়া হয়েছে।তারমধ্যে ১৩ টি পরিবার স্থানীয় হাই স্কুলে অাশ্রয় নিয়েছে এবং বাকি পরিবারগুলাে তাদের অাত্মীয়-স্বজনদের বাড়িতে অাশ্রয় নিয়েছে।উপজেলার মহানন্দা নদীর পানি বিপদসীমা অতিক্রম না করলেও গোহালবাড়ি ইউনিয়নটি খুব ঝুঁকিপূর্ণ!ইউনিয়নের মুন্সিগঞ্জ বাজারস্থ একটি ব্রিজ ভাঙ্গায় হাটঁখোলায় পানি ঢুকে পড়েছে!সদর ইউপি চেয়ারম্যান ইয়াজদানী জর্জ তার পরিষদে একটি দিবা-রাত্রি সার্ভিস সেন্টার খুলে বন্যার্তদের সার্বিক সহযোগিতা করার অাশ্বাস দেন।

এদিকে উপজেলা চেয়ারম্যান অানোয়ারুল ইসলাম চরধরমপুর বিজিবি ক্যাম্প সহ পুরো গ্রাম পরিদর্শন করেন এবং উপজেলার বন্যা কবলিত এলাকা পরিদর্শন করে সার্বিকভাবে সহযোগিতা করবেন বলে জানান।অন্যদিকে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে যাবতীয় প্রস্তুতি নেওয়া অাছে বলে জানান উপজেলা নির্বাহী অফিসার ফিরোজ হাসান।

তাছাড়া গোহালবাড়ি ইউপি চেয়ারম্যান আঃ কাদেরও তার ইউনিয়নের সার্বিক পরিস্থিতি নিয়ে প্রস্তুতি নেওয়া হয়েছে বলে তিনি জানান।এছাড়া সাবেক উপজেলা চেয়ারম্যান বাবর অালী বিশ্বাস সহ স্থানীয় সুশীল সমাজের অনেকেই বন্যার্তদের পাশে থেকে সহযোগিতার অাশ্বাস দিয়েছেন।

Print Friendly, PDF & Email
শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।
ঘোষনাঃ