basic-bank

প্রধানমন্ত্রী শেখ হাসিনা মাহাবুবা পারভীনের একমাত্র ভরসা; নিজ বাড়ীর সংস্কার করার দাবী।

মোহাম্মদ জাহেদুল আলম, নিজস্ব প্রতিবেদক, সাভার থেকে: এখনও আঠারশ’ স্প্রিন্টারের ক্ষত নিয়ে বেঁচে রয়েছে সাভারের মাহাবুবা পারভীন।

২০০৪ সালের ২১ আগষ্ট রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামীলীগের জনসভায় গ্রেনেড হামলায় আহত হোন ঢাকা জেলা আওয়ামীলীগ সেচ্ছাসেবকলীগের সাবেক মহিলা বিষয়ক সম্পাদক বর্তমান সহ-সভাপতি মাহবুবা পারভীন। সেই জনসভায় তিনি শেখ হাসিনা বক্তব্য শুনছিলেন, বক্তব্যে দেওয়ার সময় হঠাৎ একটি আওয়াজ শুনতে পান ।

সেই আওয়াজই গ্রেনেড বিস্ফোরন ঘটে। তখনই সে গুরুতর আহত হোন। মৃত ভেবে ঢাকা মেডিকেলের কলেজের মর্গে ৭২ ঘন্টা রাখা হয় , এক পর্য়ায়ে তাকে মৃত্যুর‌্ সার্টিফিকেটও দেন সেখানকার ডাক্তাররা।

৭২ ঘন্টা পর তিনি নড়াচড়া দিলে অলৌকিক ভাবে প্রানে বেচে যান তিনি, পরে মাথায় তীব্র যন্ত্রনা অনুভব করলে আইসিইউতে ভর্তি করা হয়। বাংলাদেশে চিকিৎসা নিয়ে সুস্থ্য না হলে পরে ভারতের একটি হাসপাতালে চিকিৎসা দিয়ে রাখলে ২৫ দিন পর স্বরন শক্তি ফিরে পান।

বর্তমানে কিছুটা সুস্থ্য হলেও গত বছর তার স্বামী মৃত্যর পর যেন তার হাতের লাঠি বোঝা হয়ে গেছে এখন। তাকে হাসপাতালে নেওয়ার মত কেউ নেই। আঠারশ’ স্পিন্টারের ক্ষত নিয়ে প্রায় রাতেই যন্ত্রনায় চিৎকার করে উঠেন তিনি। বেশী যন্ত্রনা করে মাথায়, কেননা এখানে দুটি স্প্রিন্টার রয়েছে। তিনি এখনও নিজে কোন কাজ করতে পারেন না। আগষ্টের ছবি স্মৃতি যেন তাকে তারা করে বেড়ায়।এ সময় এলেই তিনি ১৫ আগষ্ট ও ২১ আগষ্টের ছবি দেখে চোখের জল ফেলে সময় কাটান ।

মাহবুবা পারভীন বলেন, একমাত্র বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রতিমাসে তাকে দশ হাজার টাকা করে অনুদান দেন, এতে তার কিছুই হয় না, তবুও দুটি ছেলেকে নিয়ে কোন রকম লেখাপড়া খরচ যোগাতে হয়।
তিনি কান্নাজরিত কন্ঠে আরো বলেন, দু:খের বিষয় আমার একটি নিজ বাড়ি থাকলেও সেখানে থাকতে পারিনা কারন বৃষ্টি হলে টিন দিয়ে পানি পরে ও চার দিকে পানি জমে একাকার হয়ে যায়। স্থানীয় নেতৃবৃন্দ তাকে কোন সহযোগিতার হাত বাড়ায় না ও খোজ খবর রাখে না, একমাত্র প্রধানমন্ত্রী শেখ হাসিনাই আমার ভরসা। তিনি স্থানীয় ও উর্দ্ধত্বন নেতৃবৃন্দের নিকট জোর দাবী করেন তারা কেউ আমার বাড়ীর সংস্করন করে দিলে তাদের কাছে কৃতজ্ঞ থাকবো। বর্তমানে শিমুল তলার একটি ভাড়া বাড়ীতে খুব কষ্ট করে থাকেন তিনি।

তিনি বলেন, আওয়ামীলীগের ঐ জনসভায় শেখ হাসিনাকে হত্যার উদ্যেশ্যে যাহারা গ্রেনেড হামলা করেছে আর সে সময় আইভি রহমান সহ অনেক নেতাকর্মী মারা গেছে।আমি বর্তমান সরকারের কাছে আমার দাবী তাদের সঠিক বিচার করা হোক । বিচার করে ফাসির রায় কার্য্যকর করা হোক।

ছবি ক্যাপশন:-নিজ ভাড়া বাড়ীতে স্মৃতিকে আঁকড়ে ধরে আছেন মাহবুববা পারভিন।

২১-০৮-১৭
সাভার

Print Friendly, PDF & Email
শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।