basic-bank

সাভারে বজ্রপাতে নিখোঁজ আরো ২ জনের লাশ উদ্ধার;

মোহাম্মদ জাহেদুল আলম,সাভার: বুধবার দুপুরে সাভারের হেমায়েতপুরের সিংগাইর ব্রীজের ধলেশ্বরী নদী থেকে নিখোঁজ আরো তিন জনের লাশ উদ্ধার করে সাভার ফায়ার সার্ভিসের ডুবুরি দল।এ নিয়ে গত মঙ্গলবারের বজ্রপাতে পাঁচজনের মৃত্যু হয়েছে। এখনও ২ জন নিখোঁজ বলে তাদের পরিবার দাবী করছে।

মঙ্গলবার সকালে বংশী নদীতে ট্রলারে করে তিনটি কারখানার শ্রমিকদের নিয়ে যাওয়ার সময় বজ্রপাতের কবলে পড়ে ট্রলারটি।

এ সময় ট্রলারে প্রায় ৭০ জন যাত্রী ছিল। বজ্রপাতে তাৎক্ষনিক ট্রলারের ভেতরেই দুজন মারা যান। পরে নিখোঁজ তিনজনের লাশ বুধবার দুপুরে উদ্ধার করা হয়েছে।
যে তিনজনের লাশ উদ্ধার করা হয়েছে, তাঁরা হলেন সাভারের বংশী নদীর পাড়ে অবস্থিত আকতার ফার্নিচারের নারী শ্রমিক মোহেলা বেগম (২৫),শ্রীমতি রানী( ২৬) এবং পুরুষ শ্রমিক দিপু লাল (৩২)। সাভার থানার উপ পরিদর্শক (এসআই) আসাদুজ্জামান শেখ তিনজনের লাশ পাওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন বিকেলেই লাশ স্বজনদের কাছে হস্তান্তর করা হবে।

এলকাবাসী জানান, বজ্রপাতের সময় কয়েকজন ট্রলার থেকে নদীতে পড়ে যান। নিখোঁজ ব্যক্তিদের লাশ উদ্ধারে অভিযান চলছে। যতক্ষণ পর্যন্ত সব লাশ উদ্ধার হবে না, ততক্ষণ পর্যন্ত উদ্ধার অভিযান চলবে বলে পুলিশ জানিয়েছে।

এ সময় হাজার হাজার নারী পুরুষ ও নিখোঁজদের স্বজনরা নদীর পাড়ে দাঁড়িয়ে স্বজনদের লাশের অপেক্ষয় রয়েছেন।
সাভার ফায়ার সার্ভিসের সিনিয়র ষ্টেশন অফিসার লিটন আহমেদ জানান ,গত মঙ্গলবার সাভারের বংশী নদী দিয়ে ট্রলারে করে নিজ কর্মস্থলে যাচ্ছিলো প্রায় ৭০ জন শ্রমিক। এসময় হঠাৎ করে বজ্রপাত নিক্ষেপ হয় ওই ট্রলারে। বজ্রপাতের সময় ট্রলারে দুই জন শ্রমিক নিহত হয়।

এসময় আহত হয় আরও অন্তত ২০। বজ্রপাতের সময় পাঁচ জন নদীতে পড়ে নিখোঁজ হয়। পরে বুধবার সকালে নিখোঁজ পাঁচ জনের পরিবারের সদস্যরা সাভার ফায়ার সার্ভিসে জানালে ফায়ার সার্ভিসের ডুবুরি দল কয়েক ঘন্টা ধলেশ^রী নদীতে তল্লাশী চালিয়ে তিন জনের লাশ উদ্ধার করে। এছাড়া নিখোঁজ দুই জনের সন্ধ্যানে নদীতে এখনো তল্লাশী চালাচ্ছে দমকল বাহিনী ।

সাভার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহসিনুল কাদির জানান, দুই দিনে এ ঘটনায় এ পর্য়ন্ত ৫ জনের লাশ উদ্ধার করা হয়েছে। এখনও দুই জন নিখোঁজের অভিযোগের ভিত্তিতে নদীর অনেক অংশ জুড়ে তল্লাশী চলছে।
এর আগে গত মঙ্গলবার সকালে সাভারর তুরাগ নদীতে নৌকা পারাপারের সময় তীব্র বজ্রপাতে ২ জন নিহত ও ২০ জন আহত হয়েছে। নিহতরা হলেন, রফিক হোসেন সোহাগ(২৫) এবং আবুল হোসেন (১৮)

শ্রমিকরা জানায়, সকালে সাভারের তুরাগ নদীর শাখা বংশী নদীর কাতলাপুর ঘাট থেকে একটি ট্রলারে ৭০ জন শ্রমিক বংশী নদীর পাড়ে মিলন গার্মেন্টস ও আকতার ফার্নিচারে যাওয়ার জন্য রওয়ানা দেয়। এসময় ট্রলারটি বংশী নদীর মাঝ খানে গেলে হঠাৎ বজ্রপাত হয় শ্রমিকদের উপর।

Print Friendly, PDF & Email
শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।