basic-bank

সাভারের চামড়া শিল্প নগরী পরিদর্শনে ইউনেডো’র প্রতিনিধি দল

মোহাম্মদ জাহেদুল আলম, নিজস্ব প্রতিবেদক, সাভার: বাংলাদেশের অর্থর্নৈতিক উন্নয়ন এর জন্য চামড়া শিল্প খুবই গুরুত্বপূণ বিষয়। সে দিকটিকে সামনে রেখেই সাভারের শিল্প নগরীতে পরিদর্শনে আসেন ইউনাইটেড ন্যাশন ডেভলপমেন্ট অর্গানাইজেশন (ইউনেডো) এর একটি প্রতিনিধি দল।

আজ বৃহস্পতিবার দুপুরে সাভারের হেমায়েতপুর হরিনধরা এলাকায় অবস্থিত চামড়া শিল্প নগরী পরিদশর্ণ করেন। পরে তারা বিসিক কর্মকর্তা ও ব্যবসায়ীদেও সাথে শিল্পঅঞ্চলের এ্যপেক্স ট্যানারীতে একটি সভায় মিলিত হন। এ সময় তার সাথে আরো উপস্থিত ছিলেন ইউনেডোর পরিচালক জু চিয়ং, বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশনের চেয়ারম্যান মুশতাক হাসান মুহাম্মদ ইফতিখার, প্রকল্প পরিচালক মোহাম্মদ জিয়াউল হক সহ অন্যান্য কর্মকর্তাগণ। দলটির নেতৃত্ব দেন ইউনেডোর ডাইরেক্টও জেনারেল মিষ্টার লি ইয়ং।

এ সময় এ্যপেক্স ট্যানারীর পক্ষ থেকে বলা হয়, আমরা সিইটিপি-এর মান উন্নয়নে কারিগরি ও আর্থিক সহায়তার কথা ইউনেডোর কাছে তুলে ধরেছি। বিসিক অনেকটা জোর করেই আমাদেরকে এখানে আসতে বাধ্য করেছে।

এখানকার ড্রেনেজ ব্যবস্থা, রাস্তাঘাট কোন কিছুই এখনো ঠিক হয়নি। গ্যাসের প্রেসার কম, এছাড়াও সিইটিপির সবকটি মডিউল এখনো চালু করা হয়নি।

ছবির ক্যাপশন:- সাভারে চামড়া শিল্প নগরী পরিদর্শনে ইউনাইটেড ন্যাশন ডেভলপমেন্ট অর্গানাইজেশন (ইউনেডো) একটি প্রতিনিধি দল।

Print Friendly, PDF & Email
শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।