basic-bank

সুদের জ্বালায় অসহায় কৃষকের আত্মহত্যা!

মোঃ আসাদুজ্জামান শাওন, যশোর প্রতিনিধিঃ যশোরের শার্শা উপজেলায় আশরাফুল ইসলাম (৫৫) নামে এক কৃষক সুদের টাকা পরিশোধ করতে ব্যর্থ হয়ে ইঁদুর-তেলাপোকা মারার ওষুধ খেয়ে আত্মহত্যা করেছেন। তিনি শার্শা উপজেলার মাটিপুকুর গ্রামের নুর মোহাম্মদ মোড়লের ছেলে।
হাসপাতালে ছেলে শফিকুল ইসলাম এবং

নিকটাত্মীয় নজরুল ইসলাম জানান, আশরাফুল একই গ্রামের শামসুর রহমানের কাছ থেকে ৮০ হাজার টাকা ঋণ নিয়েছিলেন। শর্ত ছিল মাসে দশ হাজার টাকা করে সুদ দিতে হবে। পাঁচ বছরে আশরাফুল সুদাসলে প্রায় দশ লাখ টাকা দিলেও সুদের টাকা শোধ হয়নি বলে শামসুর রহমানের দাবি। তিনি এখনো তিন মাসের সুদ বাবদ ত্রিশ হাজার টাকা পাবেন বলে দাবি করতে থাকেন।
তারা জানান, মঙ্গলবার সুদের কিস্তি পরিশোধের কথা ছিল। কিন্তু আশরাফুল যোগাড় করতে না পারায় শামসুর রহমান তাকে গালমন্দ করেন।

বিকেল সাড়ে তিনটার দিকে মনের কষ্টে ইঁদুর-তেলাপোকা মারার ওষুধ খেয়ে আত্মহত্যার চেষ্টা করেন আশরাফুল। টের পেয়ে পরিবারের লোকজন তাকে যশোর জেনারেল হাসপাতালে ভর্তি করেন। হাসপাতালে মেডিসিন ওয়ার্ডে চিকিৎসাধীন অবস্থায় মঙ্গলবার রাতে তার মৃত্যু হয়।
হাসপাতালের মেডিসিন ওয়ার্ডের ডাক্তার গোলাম মুর্তজা আশরাফুলের মৃত্যু নিশ্চিত করেন।

Print Friendly, PDF & Email
শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।