basic-bank

শাহজালালে বিপুল পরিমাণ আমদানি নিষিদ্ধ বিদেশি সিগারেটসহ আটক – ১

নিজস্ব প্রতিবেদক: শাহজালালে কাস্টম শুল্ক গোয়েন্দাদের অভিযানে আমদানি নিষিদ্ধ ১৭,০০০ শলাকা বিদেশি সিগারেটসহ এক যাত্রীকে আটক করেছে। এসব সিগারেট ৮৫ কার্টনে পাওয়া যায়।

চট্টগ্রামের যাত্রী আলমগীর মালয়েশিয়া থেকে মালিন্ডো এয়ারলাইন্স এর MXD 164 ফ্লাইটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে আজ দুপুর ১২:০৫ টায় অবতরণ করে।

গোপন সংবাদের ভিত্তিতে শুল্ক গোয়েন্দার কর্মকর্তারা ব্যাগেজ বেল্টসহ গ্রিন চ্যানেলে বিশেষ নজরদারি বজায় রাখে।

যাত্রী ৬নং ব্যাগেজ বেল্ট থেকে লাগেজ সংগ্রহ করে গ্রিন চ্যানেলের স্ক্যানিং ফাকি দিয়ে অতিক্রম করে দ্রুত চলে যাওয়ার প্রাক্কালে তাদের গতিরোধ করা হয় এবং পরবর্তীতে কাস্টমস হলে বিভিন্ন সংস্থার উপস্থিতিতে তাদের আটটি লাগেজ খুলে ১৭,০০০ শলাকা আমদানি নিষিদ্ধ বিদেশি সিগারেট উদ্ধার করে আটক করা হয়।

আটককৃত সিগারেট ইন্দোনেশিয়ার ব্লাকব্র্যান্ডের
আমদানি নীতি আদেশ অনুযায়ী সিগারেট প্যাকেটের গায়ে বাংলায় ধূমপানবিরোধী সতর্কীকরণ লেখা ব্যতিত বিদেশি সিগারেট আমদানি করা যায়না।

সিগারেটের উপর উচ্চ শুল্ক (প্রায় ৪৫০%) পরিহারের জন্যই এসব সিগারেট আনা হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

পণ্যের শুল্ক করসহ আটক সিগারেটের মূল্য প্রায় ৫,১০,০০০ টাকা ।

আটককৃত পণ্যের বিষয়ে শুল্ক আইনে ব্যবস্থা নেয়া হয়েছে।

শুল্ক গোয়েন্দা আজ সকালে শাহজালালের জিপিও সর্টিং অফিসে পৃথক অভিযান চালিয়ে ১৬০০০ শলাকা আমদানি নিষিদ্ধ বিদেশি সিগারেট আটক করেছে।

Print Friendly, PDF & Email
শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।