basic-bank

বাড়ল সোনার দাম

আন্তর্জাতিক বাজারে সোনার দাম বাড়ার কারণে দেশের বাজারে বেড়েছে সোনার দাম। ভরিপ্রতি সোনার দাম এক হাজার ৩৪১ টাকা পর্যন্ত বাড়ানোর সিন্ধান্ত নিয়েছেন স্বর্ণ ব্যবসায়ীরা।

বৃহস্পতিবার বাংলাদেশ জুয়েলারি সমিতি (বাজুস) নতুন এ দর নির্ধারণ করেছে। শুক্রবার থেকে সোনার নতুন এ দর কার্যকর বলে জানিয়েছে সংগঠনটি।

বাজুস জানায়, নতুন দাম অনুযায়ী ভরিপ্রতি সোনার দাম সর্বনিম্ন ৮১৬ টাকা থেকে সর্বোচ্চ এক হাজার ৩৪১ টাকা পর্যন্ত বাড়ানো হয়েছে। এর মধ্যে ভরিপ্রতি (১১.৬৬৪ গ্রাম) ভালো মানের অর্থাৎ ২২ ক্যারেট সোনার দাম এক হাজার ২২৫ টাকা বাড়ানো হয়েছে। ফলে নতুন মূল্যে এখন এই পরিমাণ সোনার দাম ৪৭ হাজার ১২২ টাকা হয়েছে। ২১ ক্যারেটে এক হাজার ৩৪১ টাকা বাড়িয়ে ৪৫ হাজার ১৯৮ টাকা এবং ১৮ ক্যারেট মানে সোনার দাম ৯৯১ টাকা বাড়ানো হয়েছে। ফলে ১৮ ক্যারেট সোনার দাম এখন ৩৯ হাজার ৬৫৭ টাকা।

এছাড়াও সনাতন পদ্ধতির ভরিপ্রতি সোনার দাম ২৫ হাজার ৬৬০ টাকা। আর ভরিপ্রতি ২১ ক্যারেট রুপার (ক্যাডমিয়াম) দাম এক বাজার ৫০ টাকা নির্ধারণ করা হয়েছে।

Print Friendly, PDF & Email
শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।