সদ্য প্রাপ্ত
র‌্যাবের অভিযানে উত্তরা থেকে জেএমবি’র ১ সক্রিয় সদস্য গ্রেফতার টাঙ্গাইলে স্কুলছাত্রীকে অপহরণ, মামলা তুলে নেওয়ার হুমকি! নেত্রকোনাতে হত্যা মামলায় একজনের যাবজ্জীবন কারাদণ্ড সাংবাদিক রিয়াজ হায়দারের উপর হামলাকারীদের শাস্তির দাবী গাজীপুরে বিড়ালের মুখ থেকে উদ্ধার হওয়া নবজাতকটি মারা গেছে প্রশ্নপত্র জালিয়াতি; ঢাকা বিশ্ববিদ্যালয়ের ৬ ছাত্র গ্রেপ্তার র‌্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে তালিকাভুক্ত ২ সন্ত্রাসী নিহত গাজীপুরে আবাসিক হোটেলে অসামাজিক কার্যকলাপের অভিযোগে ১৭ জনের কারাদন্ড ফেনীতে ছাত্রলীগ নেতাকে কুপিয়ে আহত কি কারণে হরিনাকুন্ডু পানি উন্নয়ন বোর্ডের গচ্চা যাচ্ছে সাড়ে ২৭ লাখ টাকা!

বিইউবিটিতে ‘ডিজিটাল বাংলাদেশ : তারুণ্যের ভূমিকা’ শীর্ষক সেমিনার

Spread the love

বাংলাদেশ ইউনিভার্সিটি অব বিজনেস অ্যান্ড টেকনোলজিতে (বিইউবিটি) বৃহস্পতিবার (২৭/০৭/১৭) বিকালে ‘ডিজিটাল বাংলাদেশ : তারুণ্যের ভূমিকা’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। বিইউবিটির সিএসই বিভাগের আয়োজনে বিশ্ববিদ্যালয়টির রূপনগরস্থ স্থায়ী ক্যাম্পাসে অনুষ্ঠিত এই সেমিনারে প্রধান বক্তা হিসাবে উপস্থিত ছিলেন প্রখ্যাত সায়েন্স ফিকশন লেখক ও প্রযুক্তিবিদ অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবাল। সেমিনারে তিনি বলেন, কায়িক পরিশ্রমের দিন শেষ। আমাদেরকে মানসিক পরিশ্রমের মাধ্যমে তথ্য-প্রযুক্তিকে কাজে লাগিয়ে দেশের উন্নয়ন করতে হবে। এ সময় তিনি দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়, কলেজের ছাত্রছাত্রীদের সফলতার কথা তুলে ধরেন। তিনি বলেন, আজকের তরুণরাই ডিজিটাল বাংলাদেশ গড়ার অন্যতম কারিগর। তরুণদের সময় ও শ্রমকে কাজে লাগিয়ে তথ্য-প্রযুক্তির মাধ্যমে দেশকে এগিয়ে নিতে হবে।

বিশ্ববিদ্যালয়টির উপাচার্য প্রফেসর মো. আবু সালেহ এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিইউবিটি’র একাডেমিক অ্যাডভাইজরি কমিটির আহ্বায়ক এবং বিইউবিটি ট্রাস্টের সম্মানিত সদস্য প্রফেসর ড. শফিক আহমেদ সিদ্দিক। তিনি নতুন প্রজন্মকে তথ্য-প্রযুক্তির সঠিক ব্যবহারের মাধ্যমে উন্নত জীবন গড়ার আহ্বান জানান। এ সময় বিশ্ববিদ্যালয়ের সকল বিভাগের ডিন, শিক্ষক-শিক্ষিকা, কর্মকর্তা-কর্মচারী এবং হাজারো ছাত্রছাত্রী উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।
ঘোষনাঃ