basic-bank

ডিএসইতে অধিকাংশ কোম্পানির শেয়ারের দাম বেড়েছে

মিশ্র প্রবনতার মধ্যে দিয়ে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) আজ লেনদেন শেষ হয়েছে। তবে লেনদেনে অংশ নেওয়া অধিকাংশ কোম্পানির শেয়ারের দাম বেড়েছে।

বাজার বিশ্লেষণে দেখা যায়, ডিএসইতে আজ লেনদেন হয়েছে ৬৫৬ কোটি ১৫ লাখ ২৩ হাজার ৮৪৪ টাকা যা আগের দিনের তুলনায় ২৪ কোটি ৭৬ লাখ টাকা বেশি। এদিন এই পুঁজিবাজারে মোট ৩৩০ টি কোম্পানির ২১ কোটি ১৪ লাখ ৪৪ হাজার ১৭৮টি শেয়ার ও মিউচুয়াল ফান্ডের হাতবদল হয়েছে।

এদিকে, ডিএসই ব্রড ইনডেক্স (ডিএসইএক্স) আগের কার্যদিবসের চেয়ে ৩.৭৮ পয়েন্ট বেড়ে ৫৮০১.৯০ পয়েন্ট,ডিএস-৩০ মূল্য সূচক ১.১০ পয়েন্ট কমে ২১২৪.২৪ পয়েন্ট এবং ডিএসইএস শরিয়াহ্ সূচক (ডিএসইএস) ০.৩৯ পয়েন্ট কমে ১৩১২.৩৪ পয়েন্টে দাঁড়িয়েছে। লেনদেন হওয়া কোম্পানির মধ্যে দাম বেড়েছে ১৩৮ টির, কমেছে ১৩১ টির এবং অপরিবর্তিত রয়েছে ৬১ টি কোম্পানির শেয়ার।

টাকার অংকে লেনদেনে শীর্ষে থাকা ১০টি কোম্পানি হলো : সিটি ব্যাংক, ইফাদ অটোস, লঙ্কাবাংলা ফাইন্যান্স, শাহজিবাজার পাওয়ার, ফুয়াং ফুড, জেনারেশন নেক্সট, মার্কেন্টাইল ব্যাংক, কেয়া কসমেটিক্স, ওয়ান ব্যাংক এবং প্রাইম ব্যাংক।

দর বৃদ্ধির শীর্ষে প্রধান ১০টি কোম্পানি হলো : গ্লোবাল হ্যাভি কেমিক্যাল, বিডি ফাইন্যান্স, সিএমসি কামাল টেক্সটাইল, রূপালী ইন্সুরেন্স, রিজেন্ট টেক্সটাইল, এস. আলম কোল্ড রোল্ড স্টিলস, রিলায়েন্স ওয়ান মিউচ্যুয়াল ফান্ড, প্রগতি ইন্সুরেন্স, ইউনাইটেড ইন্সুরেন্স এবং এটলাস বাংলাদেশ লি.।

অন্যদিকে দর কমার শীর্ষে প্রধান ১০টি কোম্পানি হলো : জুট স্পিনার্স, নর্দার্ন জেনারেল ইন্সুরেন্স, ফাইন ফুড, বিচ হ্যাচারি, মেঘনা কনডেন্সড মিল্ক, ইসলামি ইন্সুরেন্স, বিডি ওয়েলডিং, বিডি অটোকারস, প্রগ্রেসিভ লাইফ ইন্সুরেন্স ও ফারইস্ট ফাইন্যান্স।

Print Friendly, PDF & Email
শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।