সদ্য প্রাপ্ত
সারাদেশে মাদকের বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে: স্বরাষ্ট্রমন্ত্রী রাজধানীতে ডিবি পুলিশের বিশেষ অভিযানে ১ লাখ পিস ইয়াবাসহ ৪ মাদক সম্রাট গ্রেফতার গোপালগঞ্জে ৫ কেজি গাঁজাসহ স্বামী-স্ত্রী গ্রেফতার ঝিনাইগাতীতে খাদ্যগুদামের নিরাপত্তা প্রাচীর সংস্কারে নিম্নমানের সামগ্রী ব্যবহারের অভিযোগ যশোরে র‌্যাবের সঙ্গে ক্রসফায়ারে ৩ মাদক ব্যবসায়ী নিহত যশোরে গনপিটুনিতে এক ডাকাত নিহত কাশিয়ানীতে রাজপাট কলেজে ব্যবহারিক পরীক্ষায় ৫০০ টাকা করে আদায়ের অভিযোগ বেনাপোল সীমান্ত থেকে ২৩ পিস স্বর্ণের বার উদ্ধার কুষ্টিয়ায় র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ শীর্ষ সন্ত্রাসী হামিদুল বাহিনী প্রধান হামিদুল নিহত রাজধানীর যাত্রাবাড়ীতে বিদেশী পিস্তল-গুলিসহ আটক ১

পুলিশকে তথ্য দিয়ে সহায়তা করুন; এসবি প্রধান

Spread the love

পুলিশ সদর দফতরের গোয়েন্দা ইউনিট বিশেষ শাখার (এসবি) দায়িত্বে নিয়োজিত জাবেদ পাটোয়ারি বলেন,  আমি ইন্টেলিজেন্স ইউনিট এসবিতে কাজ করি। পুলিশে দুইটা ভাগ।  একটা পোশাকী, আরেকটা পোশাকবিহীন।  আমি পোশাকবিহীন পুলিশ।

আমি যেমন পোশাকবিহীন, আপনারাও পোশাকবিহীন পুলিশ।  আমরা সরকার-প্রশাসনের বিভিন্ন পর্যায়ে তথ্য দিই।  তেমনি আপনাদের কাজ কি ? বড় জোর একজন অপরাধী কিংবা একজন মাদক ব্যবসায়ী সম্পর্কে পুলিশকে তথ্য দেওয়া।  ‘সেই হিসেবে বলা যায়, আপনারাও একেকজন আমার মতো এসবি’র লোক। কারণ আপনারা ইন্টেলিজেন্স এর মতো পুলিশকে তথ্য দিয়ে সহযোগিতা করেন। আমি প্রত্যেককে একেকজন পরিপূর্ণ গোয়েন্দা সদস্যের মতো ভূমিকা নিয়ে সমাজের অপরাধ নির্মূলে পুলিশকে সহযোগিতার আহ্বান জানাচ্ছি।

কমিউনিটি পুলিশিং চট্টগ্রাম মহানগর ইউনিটের আহ্বায়ক ও দৈনিক আজাদী সম্পাদক এম এ মালেকের সভাপতিত্বে এতে বক্তব্য রাখেন সিএমপি কমিশনার মো.ইকবাল বাহার ও অতিরিক্ত কমিশনার (অপরাধ ও অভিযান) সালেহ মো.তানভীর, চট্টগ্রাম সিটি করপোরেশনের প্যানেল মেয়র চৌধুরী হাসান মাহমুদ হাসনী, কাউন্সিলর আবিদা আজাদ এবং অহিদ সিরাজ চৌধুরী স্বপন।

উপস্থিত কমিউনিটি পুলিশিংয়ের সদস্যদের উদ্দেশে জাবেদ পাটোয়ারি আরো বলেন, আপনারা অনেক বড় শক্তি।  চট্টগ্রামে আপনারা আছেন ২০ হাজার।  আর আমরা আছি মাত্র ৬ হাজার।  সারা বাংলাদেশে আপনারা আছেন ১০ লাখ।  আর আমরা আছি মাত্র ২ লাখ।  সুতরাং আপনাদের শক্তিকে কাজে লাগিয়ে সমাজের সব অপরাধ নির্মূল করতে হবে।

Print Friendly, PDF & Email
শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।
ঘোষনাঃ