ঘোড়াশাল ও পলাশ ইউরিয়া সারকারখানায় শ্রমিকদের বিক্ষোভ মিছিল

Spread the love

শরীফ ইকবাল রাসেল,নরসিংদী প্রতিনিধি: জাতীয় মজুরী ও উৎপাদনশীলতা কমিশন ২০১৫ এর সুপারিশ অনুযায়ী জাতীয় মজুরী স্কেল ঘোষনার দাবীতে রোববার ঘোড়াশাল ও পলাশ ইউরিয়া সারকারখানায় বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে শ্রমিকরা।
রোববার সকালে কারখানার সিবিএ নেতৃবৃন্দের উদ্যোগে কারখানার স্থায়ী শ্রমিকরা প্রধান ফটকে সমবেত হয়ে বিক্ষোভ মিছিল করে। মিছিল শেষে কারখানার প্রশাসনিক ভবনের সামনে সমাবেশ করেন তারা।

এসময় বক্তৃতা করেন ঘোড়াশাল ইউরিয়া সারকারখানার ব্যবস্থাপনা পরিচালক পলাশ ইউরিয়া সারকারখানার সিবিএ সভাপতি হুমায়ুন কবীর, ঘোড়াশাল ইউরিয়া সারকারখানার সাধারন সম্পাদক আব্দুর রহিম, সহসভাপতি বশির উল্ল্যা, যুগ্ন সম্পাদক মো. আলী আজহার, পইসাকার সহসভাপতি রফিক মিয়া ও খয়রাত হোসেনসহ অন্যান্য নেতৃবৃন্দ।

বক্তারা এসময় বলেন, সরকার ২০১৬ সালের জুলাই মাসে ৮ম জাতীয় মজুরী কমিশন ২০১৫ গঠণ করা হলেও দীর্ঘদিন পরও এই মজুরী ঘোষনা ও বাস্তবায়ন হয়নি। যারফলে সাধারন শ্রমিকরা বিভিন্ন সুযোগ সুবিধা থেকে বঞ্চিত হয়ে আসছে। এরফলে বর্তমান বাজারের দ্রব্যমূল্যের উর্দ্ধগতির এই দিনে দুর্বিসহ জীবন যাপন করে আসছে। তাই এই মজুরী কমিশন দ্রুত ঘোষনা ও বাস্তবায়নের জন্য সরকারের কাছে দাবী জানান শ্রমিকনেতারা।
এসময় তারা আরো বলেন, পে-স্কেলের ন্যায় ১ জুলাই ২০১৫ তারিখ থেকে মজুরী কমিশন বাস্তবায়নের দাবী জানান।

Print Friendly, PDF & Email
শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।
ঘোষনাঃ