খাগড়াছড়ির দীঘিনালা ডিগ্রি কলেজে আধিপত্য বিস্তারে সংঘর্ষ; আহত ৬

Spread the love

মোঃ শাহীন আলম, খাগড়াছড়ি প্রতিনিধিঃ খাগড়াছড়ির দীঘিনালা ডিগ্রি কলেজে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে প্রতিপক্ষ ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট(ইউপিডিএফ-প্রসিত) সমর্থিত পাহাড়ী ছাত্র পরিষদ(পিসিপি) এর হামলায় পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি(জেএসএস-এমএন লারমা) সমর্থিত পিসিপি’র ৬ নেতাকর্মী আহত হয়েছে। রোববার বেলা ১০টায় কলেজ ক্যাম্পাসে হামলার ঘটনা ঘটে। আহতদের মধ্যে, এমএন লারমা-পিসিপি কলেজ শাখার সহ-সভাপতি রনজিৎ চাকমা, দীঘিনালা উপজেলা পিসিপির সাংগঠনিক সম্পাদক অমর বিকাশ চাকমাসহ ৬ জন আহত হয়েছে।

দীঘিনালা যুব সমিতির সাধারণ সম্পাদক জ্ঞান চাকমা অভিযোগ করে বলেন, বিনা উস্কানীতে সকালে কলেজ ক্যাম্পাসে ইউপিডিএফ প্রসিত খীসা সমর্থিত ১০-১২ জন যুবক ধারালো অস্ত্র নিয়ে জেএসএস এমএন লারমা সমর্থিত পিসিপির নেতাকর্মীদের ওপর হামলা করে। আহতদের মধ্যে রনজিৎ চাকমা চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে, অমর বিকাশ চাকমা নামে একজন খাগড়াছড়ি সদর হাসপাতালে এবং বাকী ৪জন দীঘিনালা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছে।
দীঘিনালা থানার অফিসার ইনচার্জ(ওসি) সামসুদ্দিন ভূইয়া, আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে কলেজ ক্যাম্পাসে জেএসএস এমএন লারমা পন্থীদের ওপর প্রতিপক্ষ ইউপিডিএফর সমর্থকরা হামলা করেছে। ঘটনার পর কলেজ ক্যাম্পাস ও আশপাশের এলাকায় আইনশৃঙ্খলা বাহিনী মোতায়ন করা হয়েছে। কলেজের সার্বিক পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

উল্লেখ্য, ইউপিডিএফ’র অন্ত:কোন্দলের জেরে গত ১৫ নভেম্বর ইউপিডিএফ বর্মা নামে নতুন সংগঠনের আত্মপ্রকাশ ঘটে। এরপর থেকে ইউপিডিএফ প্রসিত সমর্থিতরা নিজেদের আধিপত্য ধরে রাখতে নানা কর্মসূচি পালন করছে।

Print Friendly, PDF & Email
শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।
ঘোষনাঃ