সদ্য প্রাপ্ত
সাংবাদিক নির্যাতনের প্রতিবাদে ২৭ ফেব্রুয়ারী বিক্ষোভ সমাবেশ রাজধানীর মহাখালীতে দুর্বৃত্তদের গুলিতে এক ব্যবসায়ী নিহত! রাজধানীতে আবারো পুলিশী নির্যাতনের স্বীকার দুই সাংবাদিক রাউজানে এক লাখ ৩২ হাজার ভোল্টের টাওয়ারে চূড়ায় যুবক শাহজালালে চার্জার লাইটে স্বর্ণবার; যাত্রী গ্রেফতার সাভারে ছাত্রলীগ নেতা মুক্তারের অস্ত্র ঠেকিয়ে ধর্ষণ র‌্যাবের অভিযানে গাজীপুরে বিদেশী পিস্তলসহ অস্ত্রধারী চিহ্নিত সন্ত্রাসী ও চাঁদাবাজ চক্রের মূল হোতা গ্রেফতার। র‌্যাবের অভিযানে ৪টি বিদেশী পিস্তলসহ শীর্ষ অস্ত্র ব্যবসায়ী গ্রেফতার গাজীপুরে ডাকাত দলের ৪ সদস্য গ্রেফতার মাদক উদ্ধারে বরিশাল বিভাগে আবারো প্রথম স্থানে ঝালকাঠি ডিবি

পুলিশ কর্মকর্তা মাহমুদ হাসানের হস্তক্ষেপে ভাল আছে শেখেরহাটবাসী

Spread the love

মো:নজরুল ইসলাম, ঝালকাঠি থেকে; জোট জামায়াতের সময়কার সন্ত্রাসের জনপদ সদর উপজেলার শেখেরহাট এখন স্বস্তিতে ঘুমায়। রাতে ডাকাতহানা দেয় না ঘরে। চাঁদা দেয়ার পরও সন্ত্রীদের ভয়ে সন্ত্রস্ত থাকতে হয় না হাট বাজারের ব্যবসায়ীকে। আওয়ামী লীগ নেতৃত্বাধীন মহাজোট সরকারের শুরু থেকে পুলিশ অব্যহত অভিযানে প্রাচীন এ জনপদ ফিরে পাচ্ছে হারানো দিনের ঐতিহ্য।
স্বপনবাহিনী, বাহিনীসহ এরশাদ, পিল্টন,উজ্জল,বাকের,রনিসহ সন্ত্রাসীদের দৌরাত্ব এখন আর নেই শেখেরহাটে। তবে এক সময়ের ত্রাসের কথা এখন মনে করে আতকে উঠতে হয়। ঝালকাঠি জেলা পুলিশ বিশেষ করে অতিরিক্ত পুলিশ সুপার এমএম মাহামুদ হাসান এ জেলায় যোগদানের পর পাল্টে যায় দৃশ্যপট। পুলিশ সুপার মো:জোবায়েদুর রহমানের নির্দেশ আর প্রত্যক্ষ সহযোগিতায় এ জনপদ এখন সন্ত্রাস মুক্ত। শৃঙ্খল সামাজিক পরিবেশে এখন মানুষ বসবাস করছেন। শান্তি ফিরে এসেছে মানুষের জীবন যাত্রায়।

তবে একসময় প্রতিদিন সন্ত্রাস দাংঙ্গায় সহ নানা অপরাধে অতিষ্ঠ ছিলো শিল্পমন্ত্রীর নিজ ইউনিয়ন শেখেরহাট। গড়ে উঠেছিলো স্বপন বাহিনীসহ কয়েকজন সন্ত্রাসীর রাংবাজী। অবশেষে দয়িত্বশীল, নিষ্ঠাবান পুলিশ কর্মকর্তা মাহমুদ হাসানের হস্তক্ষেপে ভাল আছেন সেই শেখেরহাটবাসী।
শেখেরহাট ইউনিয়নের কয়েকজনের সাথে আলাপ কালে জানাযায়, সৎ পুলিশ কর্মকর্তা মাহামুদ হাসানের হস্তোক্ষেপে ভাল আছেন তারা । এলাকা থেকে পালিয়েছে সন্ত্রসীরা শান্তিতে বসবাস করার সুযোগ পেয়েছে এ পুলিশ কর্তার কারনে।

আন্তঃজেলা ডাকাত চক্র গ্রেফতার, মাদক ও জুয়ারীদের আতœসমর্পন, পারিবারিক বিরোধের শান্তিপূর্ন সমাধান, জমি-জমা সংক্রান্ত বিরোধ নিষ্পত্তি, ওয়ার্ডে-ওয়ার্ডে সকল পেশা ও শ্রেণীর জনগণের সমন্বয়ে মাদক, সন্ত্রাস, জঙ্গি, ইভটিজিং, বাল্যবিবাহ ও যৌতুক বিরোধী মতবিনিময় সভাসহ সৎ পুলিশ অফিসার অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) এমএম মাহমুদ হাসানের পুলিশি সেবায় ঝালকাঠিবাসী মুগ্ধ। এ নিষ্ঠাবান পুলিশ কর্মকর্তার প্রতি সাধরণ মানুষের আস্থাবেড়েই চলায় প্রতিদিন শতধিক সাধরণ মানুষ সমস্যার শান্তিপুর্ণ সমাধানের জন্য এ সৎ অফিসারের কার্যলয়ে উপস্থিত হচ্ছেন ন্যায় বিচারে জন্য।

অতিরিক্ত পুলিশ সপার এমএম মাহমুদ হাসান (পিপিএম-সেবা ) ঝালকাঠি জেলায় যোগদান করার পর থেকে একের পর এক আন্তঃজেলা ডাকাত চক্র গ্রেফতার, মাদক ও জুয়ারীদের আতœসমর্পন, পারিবারিক বিরোধের শান্তিপূর্ন সমাধান, জমি-জমা সংক্রান্ত বিরোধ নিষ্পত্তি, হারানো মোবাইল উদ্ধারসহ নানা পুলিশি সেবায় ঝালকাঠি জেলা জুড়ে সাধারণ মানুষের মাঝে পুলিশের ব্যাপক শুনাম ও আস্থা অর্জন করতে সক্ষম হয়েছে এ পুলিশ কর্মকর্তা। অপরাধিদের আতংক এ পুলিশ কর্তার অপরাধ দমনে ঝালকাঠি জেলায় চুরি ডাকাতি সহ গুরুতর অপরাধ এখন নেই বললেই চলে।
এ ব্যাপারে অতিরিক্ত পুলিশ সুপার সদর সার্কে এম এম মাহমুদ হাসান বলেন, পুলিশ জনগনের বন্ধু জানগন ভাল রাখতে ও সমাজের সন্তওাসী অপরাধ জগতের লোক যেই হোক নাকেনো পুলিশ কাউকে ছাড় দিবে না।

Print Friendly, PDF & Email
শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।
ঘোষনাঃ