১০ জন শিক্ষক দিয়ে চলছে রামগড় সরকারী উচ্চ বিদ্যালয়ের পাঠদান

Spread the love

এমদাদুল হক, রামগড় প্রতিনিধিঃ রামগড় সরকারী উচ্চ বিদ্যালয়ে শিক্ষক সংকটে পাঠদান ব্যাহত। রামগড় সরকারী উচ্চ বিদ্যালয়ে দীর্ঘদিন যাবৎ শিক্ষক সংকটের কারনে ছাত্রদের পড়ালেখা মারাত্মক ভাবে বিঘিœত হচ্ছে। বিদ্যালয়টি ১৯৫২ সালে প্রতিষ্ঠিত হয় এবং ১৯৬৮ সালে জাতীয়করন করা হয়। বিদ্যালয়ে দীর্ঘদিন যাবৎ ২৭ জন শিক্ষকের মধ্যে ১০ জন কর্মরত রয়েছেন।

দীর্ঘদিন যাবৎ ১৭ জন শিক্ষকের পদ শূন্য থাকায় সাড়ে ছয় শতাদিক ছাত্রের লেখাপড়া বন্ধের উপক্রম হয়েছে। ইংরেজী, সমাজ বিজ্ঞান, জীব বিজ্ঞান, ভূগোল, কৃষি শিক্ষা বিষয়ের শিক্ষক নাই। দীর্ঘদিন শিক্ষক না থাকায় শ্রেণী কার্যক্রম চালাতে স্কুল কর্তৃপক্ষের হিমশিম খেতে হচ্ছে। ছাত্র ও অভিভাবকদের মধ্যে চরম অসন্তোষ দেখা দিয়েছে।

এ ব্যাপারে এক অভিভাবক জানান, রামগড় সরকারী উচ্চ বিদ্যালয়ে শিক্ষক সংকটের কারনে তার ছেলেকে ভালো ফলাফলের জন্য ইংরেজি, গনিত, রসায়ন, পদার্থ বিষয়ে অতিরিক্ত অর্থ ব্যয় করে কোচিং, প্রাইভেট পড়াতে হচ্ছে, যা কোন ভাবে কাম্য নয়।

এ ছাড়া শিক্ষকদের অতিরিক্ত ক্লাশ নিতে হচ্ছে। প্রধান শিক্ষক সুধীর চন্দ্র সরকার জানান, দীর্ঘদিন যাবৎ শিক্ষক না থাকায় ছাত্রদের লেখাপড়া ক্ষতিগ্রস্থ হচ্ছে। উর্ধ্বতন কর্তৃপক্ষের নিকট চাহিদা পাঠানো হয়েছে। শিক্ষক পেলে এই সমস্যা আর থাকবেনা বলে তিনি জানান।

 

 

Print Friendly, PDF & Email
শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।
ঘোষনাঃ