গাজীপুরে ট্রেন-ট্রাক সংঘর্ষ; ট্রেনের চালক নিহত

Spread the love

মুহাম্মদ আতিকুর রহমান (আতিক), গাজীপুর জেলা প্রতিনিধি: ঢাকা- রাজশাহী রেল রুটের গাজীপুরের কালিয়াকৈরে বিদ্যুতের খুঁটিবাহী একটি বিকল ট্রাকের সঙ্গে ট্রেনের সংঘর্ষে নূর আলম শরিফ (৪৫) নামে ট্রেনের এক সহকারী চালক নিহত হয়েছেন। এসময় আহত হয়েছেন অন্তত ১০ যাত্রী। নিহত সহকারী চালক নূর আলম শরীফ ফরিদপুরের আলফাডাঙ্গা উপজেলার শশা গ্রামের মমিন শরীফের ছেলে।

২৩ নভেম্বর বৃহস্পতিবার দিবাগত রাত ২টার দিকে কালিয়াকৈর উপজেলার বক্তারপুর রেল ক্রসিং এলাকায় এই দুর্ঘটনা ঘটে। দুর্ঘটনার পর থেকে ওই রুটে প্রায় ৬ ঘণ্টা ট্রেন চলাচল বন্ধ ছিল। পরে শুক্রবার সকাল ৮টার দিকে দুর্ঘটনাকবলিত ট্রেনটি সরিয়ে নিলে ট্রেন চলাচল শুরু হয়।

জয়দেবপুর জংশন রেলওয়ে পুলিশ ফাঁড়ির এসআই রকিবুল ইসলাম ও স্থানীয়রা জানান, রাতে বিদ্যুতের খুঁটিবাহী একটি ১০ চাকার ট্রাক বক্তারপুর এলাকার অবৈধ রেল ক্রসিংয়ের ওপর ওঠে ব্রেক ফেল করে বিকল হয়ে যায়। রাতে লালমনি এক্সপ্রেস ট্রেন ঢাকা থেকে লালমনিহাট যাওয়ার পথে ওই ট্রাকের সঙ্গে সংঘর্ষ হয়। সংঘর্ষে ট্রেনের ইঞ্জিনের কিছু অংশ দুমড়ে মুচড়ে যায়। খবর পেয়ে কালিয়াকৈর ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে পৌঁছে উদ্ধার কাজ শুরু করে। এ সময় ট্রেনের সহকারী চালক নূর আলম শরীফকে আহতাবস্থায় উদ্ধার করে কালিয়াকৈর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। দুর্ঘটনায় ট্রেনের অন্তত ১০ জন যাত্রী আহত হয়েছেন। আহতদের মধ্যে একজনের অবস্থা গুরুতর।

এসআই রকিবুল ইসলাম আরো জানান, দুর্ঘটনার পর থেকে ওই রুটে ট্রেন চলাচল বন্ধ হয়ে পড়ে। এ সময় ওই রুটে চলাচলকারী নীলসাগর, চাপাই এক্সপ্রেস, সুন্দরবনসহ ৬/৭টি ট্রেন চলাচলে বিঘœ হয়। দুর্ঘটনাকবলিত ট্রেনটি সরিয়ে নিলে শুক্রবার সকাল ৮ টার দিকে আবার ট্রেন চলাচল শুরু হয়।
এসআই রকিবুল ইসলাম জানান, দুর্ঘটনাকবলিত ট্রেনটি উদ্ধার করে রতনপুর এলাকায় মৌচাক স্টেশনে রাখা হচ্ছে।

জয়দেবপুর রেলওয়ে জংশনের মাস্টার মোঃ শাহজাহান মিয়া জানান, বৃহস্পতিবার রাত ২টায় উপজেলার বক্তারপুর রেলক্রসিংয়ে উত্তরবঙ্গগামী লালমনি এক্সপ্রেস এই দুর্ঘটনায় পড়ে। দুর্ঘটনার পর থেকে সকাল পৌনে ৮টা পর্যন্ত ঢাকার সঙ্গে উত্তর-পশ্চিমাঞ্চলের রেল যোগাযোগ বন্ধ থাকে বলে জানান রেল কর্মকর্তা শাহজাহান মিয়া।

কালিয়াকৈর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্তব্যরত চিকিৎসক ডাঃ নাজমুন নাহার জানান, ট্রেন-ট্রাক সংঘর্ষের ঘটনায় ট্রেনের সহকারী চালক নূর আলম শরীফ নিহত এবং সোহেল নামে এক যাত্রীকে এই কমপ্লেক্সে চিকিৎসা দেওয়া হয়েছে।

Print Friendly, PDF & Email
শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।
ঘোষনাঃ