ঠাকুরগাঁওয়ে প্রতিবন্ধী সাবিনা পিএসসি পরীক্ষা দিচ্ছে

Spread the love

আব্দুল আউয়াল, ঠাকুরগাঁও প্রতিনিধিঃ : ঠাকুরগাঁও সদর উপজেলার আরাজী ঝাড়গাঁও একতা প্রতিবন্ধী উন্নয়ন স্কুলের সাবিনা ইয়াসমিন (১৫) সকল বাধাকে উপেক্ষা করে এবারের পিএসসি পরীক্ষায় অংশগ্রহন করছে।

এছাড়াও এবছর ওই স্কুলের মোট ১৭ জন শিক্ষার্থী পিএসসি পরীক্ষায় অংশগ্রহন করছে। গত চার বছরে মোট ৫১ জন শিক্ষার্থী পিএসসি পরীক্ষায় অংশগ্রহন করে কৃতকার্য হয়েছে। এ বছরের ১৭ জনের মধ্যে ১০ জন বাক, ৫জন বুদ্ধি, ২ জন শারীরিক প্রতিবন্ধী শিশু রয়েছে।

সাবিনা ইয়াসমিন (১৫) পড়াশুনা করে চিকিৎসক হতে চায়।তার বাড়ি পাশ্ববর্তী বালিয়াডাঙ্গীর কাদশুকা এলাকায়। সে সদর উপজেলার চিলারং ইউপির পাহারভাঙ্গা উচ্চ বিদ্যালয় সেন্টারে পরীক্ষায় অংশগ্রহন করছে।

বিদ্যালয়ের পরিচালক আমিরুল ইসলাম জানান, এ প্রতিষ্ঠানটি ২০০৮ সাল থেকে শিক্ষা, স্বাস্থ্য, কারিগরী হস্তশিল্প, প্রতিবন্ধী শির্ক্ষার্থী ও শিশুদের নিয়ে কার্যক্রম চালিয়ে যাচ্ছে। প্রতিষ্ঠানটি পরিচালনায় শিক্ষা, খাওয়া-দাওয়া, ও অন্যান্য ক্ষেত্রে খরচ বহনে হিমশিম খেতে হয়। তাই প্রতিষ্ঠানটি পরিচালনায় সমাজের বিত্তবানদের পাশাপাশি সরকারের সহযোগিতা কামনা করেছেন।

Print Friendly, PDF & Email
শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।
ঘোষনাঃ