basic-bank

বাগেরহাটে র‌্যাবের সঙ্গে গোলাগুলিতে ডাকাত নিহত

বাগেরহাটের মোল্লাহাটে র‌্যাবের সঙ্গে গোলাগুলিতে ডাকাতদলের এক সদস্য নিহত হয়েছেন। এ সময় এক র‌্যাব সদস্যও আহত হন। গতকাল রবিবার দিবাগত রাত ৩টার দিকে ঢাকা-খুলনা মহাসড়কের মোল্লাহাট উপজেলার কাহালপুর এলাকায় এ ঘটনা ঘটে। ঘটনাস্থল থেকে র‌্যাব সদস্যরা একটি বিদেশি পিস্তল এবং তিন রাউন্ড গুলি উদ্ধার করেছে।

তবে নিহত ওই ডাকাতের নাম-পরিচয় জানাতে পারেনি র‌্যাব সদস্যরা।

এ ব্যাপারে র‌্যাব খুলনা ৬ এর অধিনায়ক খোন্দকার রফিকুল ইসলাম জানান, সম্প্রতি ঢাকা-খুলনা মহাসড়কের বিভিন্ন এলাকায় নৈশ কোচে ডাকাতির ঘটনা ঘটছে। এ কারণে র‌্যাব সদস্যরা কয়েক দিন ধরে ওই মহাসড়কের বিভিন্ন এলাকায় চেকপোস্ট বসিয়ে যানবাহনে তল্লাশি করছে। রবিবার রাতে মহাসড়কের মোল্লাহাট উপজেলার কাহালপুর এলাকায় র‌্যাব সদস্যরা গাড়ি রেখে যানবাহনে তল্লাশি করছিল। এ সময় মোল্লাহাটের দিক থেকে দুটি মোটরসাইকেলযোগে আসা ছয়জনকে দেখে র‌্যাব সদস্যরা সিগন্যাল দেয়। কিন্তু তারা ওই সিগন্যাল অমান্য করে মোটরসাইকেল নিয়ে ফিরে যাওয়ার চেষ্টা করে। র‌্যাব সদস্যরা তাদের ধরতে গেলে ডাকাত দলের সদস্যরা র‌্যাব সদস্যেদের লক্ষ্য করে গুলি বর্ষণ করে। এ সময় র‌্যাব সদস্যরাও পাল্টা গুলি চালায়। প্রায় ১৫ মিনিট ধরে গোলাগুলির একপর্যায়ে গুলিবিদ্ধ হয়ে অজ্ঞাতপরিচয়ের এক ডাকাত রাস্তায় পড়ে যায়। গুলিবিদ্ধ অবস্থায় তাকে আটক করা করা হয়। অন্য পাঁচ ডাকাত দুটি মোটরসাইকেল নিয়ে পালিয়ে যায়।

তিনি আরো জানান, গুলিবিদ্ধ ওই ডাকাতকে মোল্লাহাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন। নিহতের মৃতদেহ থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে এবং মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

আহত র‌্যাব সদস্যকে স্থানীয় স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেওয়া হয়েছে বলে জানান র‌্যাবের এই কর্মকর্তা।

Print Friendly, PDF & Email
শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।