খাগড়াছড়িতে অস্ত্র ও গোলাবারুদ উদ্ধার; আটক ৬

Spread the love

মোঃ শাহীন আলম, খাগড়াছড়ি প্রতিনিধিঃ খাগড়াছড়ির গুইমারায় অস্ত্র ও বিপুল পরিমাণ গোলাবারুদ উদ্ধার করেছে মাটিরাঙ্গা সেনা জোনের নিরাপত্তা বাহিনীর সদস্যরা। এসময় ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট-ইউপিডিএফ (প্রসিত খীসা) সন্ত্রাসী এলিন ত্রিপুরাসহ ছয় ইউপিডএফ সন্ত্রাসী আটক করেছে।

নিরাপত্তাবাহিনী সূত্রে জানা গেছে, এলিন ত্রিপুরার নেতৃত্বে ইউপিডিএফের স্বশস্ত্র সন্ত্রাসীরা নাশকতার উদ্দেশ্যে স্বশস্ত্র অবস্থায় গুইমারা উপজেলার দুর্গম চৌধুরীপাড়ার একটি পরিত্যক্ত ঘরে অবস্থান করছে এমন গোপন সংবাদের ভিত্তিতে মঙ্গলবার (১২ ডিসেম্বর) রাত ২টার দিকে রাতে মাটিরাঙ্গা জোন অধিনায়ক লে. কর্নেল কাজী শামশের উদ্দিন পিএসসির নেতৃত্বে অভিযান চালায় নিরাপত্তাবাহিনী।

এসময় চৌধুরী পাড়ার একটি পরিত্যক্ত ঘরে তল্লাশী চালিয়ে ইউএসএ তৈরি দুইটি নাইন এম.এম পিস্তল, একটি একে-২২ অটো রাইফেল, একটি দেশীয় তৈরি এলজি, নাইন এম.এম পিস্তলের ১৭ রাউন্ড গুলি, একে-২২ রাইফেলের ২৭ রাউন্ড গুলি, এলজির ৪ রাউন্ড কার্তুজ উদ্ধার করে। এসময় তাদের কাছ থেকে সরকার বিরোধী বিভিন্ন পোস্টার, চাঁদা আদায়ের রশিদ ও নগদ ১৯ হাজার ৭৬০ টাকা ও বেশকিছু ধারালো অস্ত্র পাওয়া যায়।

মাটিরাঙ্গার ব্যাঙমারার জ্যোতিময় ত্রিপুরার ছেলে এলিন ত্রিপুরা (২০), কান্ত কারবারী পাড়ার কান্নারাম চাকমার ছেলে শান্তিজয় চাকমা (২৬), গুইমারার কলাপাড়ার রাজেন্দ্র ত্রিপুরার ছেলে সুমন ত্রিপুরা (৩২), লুন্দুইক্যাপাড়ার অংশাপ্রু মারমার ছেলে সাচিংমং মারমা (৩৮), কুকিছড়ার নলিয়া ত্রিপুরার ছেলে অলিন কুমার ত্রিপুরা (৩২) ও বাইল্যাছড়ির ফটিক চাঁদ ত্রিপুরার ছেলে সুমন এিপুরা (৪২)।
আটককৃতদের মধ্যে ইউপিডিএফ সন্ত্রাসী এলিন ত্রিপুরা পানছড়ির গৃহবধু ফাতেমা অপহণের সাথে জড়িত। তার বিরুদ্ধে গুইমারাসহ বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে বলে জানা গেছে।

অস্ত্র ও গুলি উদ্ধারসহ ছয় ইউপিডিএফের স্বশস্ত্র সন্ত্রাসী আটকের বিষয়ে মাটিরাঙ্গা জোন অধিনায়ক লে. কর্নেল কাজী শামশের উদ্দিন পিএসসি সাংবাদিকদের বলেন, সেনাবাহিনী পার্বত্য চট্টগ্রামে শান্তি ও নিরপত্তা বিধানে কাজ করছে। আমাদের নিয়মিত কর্মকাণ্ডের অংশ হিসেবেই গোপন সূত্রে প্রাপ্ত খবরের ভিত্তিতে অভিযান চালিয়ে দুর্গম এলাকা থেকে অস্ত্রসহ এসব সন্ত্রাসীকে একটি পরিত্যাক্ত বাড়ী থেকে তাদেরকে আটক করা হয়। তাদেরকে আটকের মধ্য দিয়ে গৃহবধু ফাতেমা অপহরণের প্রকৃত রহস্য বেরিয়ে আসবে বলেও মন্তব্য করেন তিনি।

উদ্ধারকৃত অস্ত্রসহ সন্ত্রাসীদের গুইমারা থানায় সোপর্দ করার প্রস্তুতি চলছে বলেও জানান মাটিরাঙ্গা জোন অধিনায়ক লে. কর্নেল কাজী শামশের উদ্দিন পিএসসি।

Print Friendly, PDF & Email
শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।
ঘোষনাঃ