এবার অস্ট্রেলিয়াতে নারীকে বিয়ে করলেন একজন নারী!

Spread the love

আন্তর্জাতিক ডেস্ক; প্রথমবারের মতো অস্ট্রেলিয়াতে এক নারী সমকামী জুটির বিয়ে হলো। শনিবার সিডনির ক্যামডেনের মাকারথুর পার্কে তাদের বিয়ের আয়োজন করা হয়। দেশটির প্রথম সমকামী নারী দম্পতি হলেন লরেন প্রাইস (৩১) ও এমি লাকার (২৯) এখন পরস্পর স্বামী-স্ত্রী হিসেবে সংসার করবেন, একত্রে থাকবেন।

গার্ডিয়ানের খবরে বলা হয়েছে, প্রায় দেড় বছর ধরে তারা বিয়ে করার প্রস্তুতি নিচ্ছিলেন। তবে তারা দাম্পত্য জীবন শুরু করবেন আগামী বছর। এদের মধ্যে লরেন প্রাইস স্বামী ও এমি লাকার স্ত্রীর হিসেবে সংসার করবেন।

 

তবে সরকারি নথিতে বলা এই সমকামী জুটিকে বলা হয়েছে ‘ওয়াইফ অ্যান্ড ওয়াইফ’। সিডনির ক্যামডেনে অবস্থিত মাকারথুর পার্কে তাদের বিয়ের আয়োজন করা হয়। এতে আমন্ত্রণ জানানো হয় দুজনের ঘনিষ্ঠ আত্মীয়দের। পরে তারা রেজিস্ট্রি খাতায় স্বাক্ষর করে হয়ে দেশটির প্রথম সমকামী দম্পতির স্বীকৃতি পান। এ বিয়েতে হাজির ছিলেন ৬৫ জন অতিথি।

সম্প্রতি সমকামী বিয়েকে স্বীকৃতি দেয়া অস্ট্রেলিয়ায় আইন অনুযায়ী, সমকামী বিয়ের অন্তত একমাস আগে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে জানিয়ে বিশেষ অনুমতি নিতে হবে। তবে প্রথম সমকামী বিয়েতে তা অনুসরণ করা হয়নি। এই দম্পতি সিদ্ধান্ত নিয়েছেন তাদের সংসার শুরু হবে আগামী বছর থেকে।

Print Friendly, PDF & Email
শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।
ঘোষনাঃ