ট্যুরিস্ট ভিসা দেবে সৌদি আরব

Spread the love
আন্তর্জাতিক ডেস্কঃ  ২০১৮ সালের প্রথম তিন মাসের মধ্যে ট্যুরিস্ট ভিসা দেয়া শুরু করবে সৌদি আরব।যেসব পর্যটক সৌদিআরব যেতে চান এবং দেশটি সম্পর্কে অভিজ্ঞতা লাভ করতে চান তাদেরকে এই ট্যুরিস্ট ভিসা দেয়া হবে।

সৌদি যুবরাজ সুলতান বিন সালমান বিন আব্দুল আজিজ এএফপিকে জানান, সকল দেশের নাগরিকদেরসৌদি আরব সফরের জন্য আগামী বছর থেকেইলেকট্রনিক ভিসা দেয়ার সকল সরকারি অনুমোদন সম্পন্নকরা হয়েছে।সৌদি ট্যুরিজম অ্যান্ড ন্যাশনাল হ্যারিটেজের সৌদি কমিশনের প্রধান জানান, যোগ্য প্রার্থীরা কিভাবে ভিসাপাবেন সেই বিধিমালা ইতোমধ্যে প্রস্তুত করাহয়েছে।বর্তমানে সৌদি আরবে বিদেশিদের ভ্রমণের ক্ষেত্রে নানা বিধিনিষেধ রয়েছে আবাসিক কর্মী ও তাদের ওপরনির্ভরশীল ব্যক্তি, ব্যবসায়ী এবং হজযাত্রীরাই এখন দেশটিতে ভিসা পান। ইসলামের পবিত্র স্থানগুলোতেভ্রমণের জন্য হজযাত্রীদের বিশেষ ভিসা দেওয়া হয়। কিন্তু নতুন নিয়ম অনুযায়ী যে কেউ ট্যুরিস্ট ভিসায়দেশটি ভ্রমণ করতে পারবেন।

Print Friendly, PDF & Email
শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।
ঘোষনাঃ