বঙ্গবন্ধু বেঁচে থাকলে দেশ অনেক আগেই উন্নত হতো; চুমকি

Spread the love

মুহাম্মদ আতিকুর রহমান (আতিক), গাজীপুর জেলা প্রতিনিধি: মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি বলেছেন, বহু রক্তের বিনিময়ে আজ আমরা স্বাধীন হয়েছি। আমাদের স্বাধীনতা অর্জন হয়েছে অনেক কষ্টে। স্বাধীনতা অর্জনের নায়ক বঙ্গবন্ধু বেঁচে থাকলে দেশ অনেক আগেই উন্নত হতো।

তিনি বলেন, জাতির পিতার স্বপ্ন পূরণের লক্ষ্যে তারই কন্যা বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা দিন-রাত অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন। বঙ্গবন্ধু যখন সাড়ে তিন বছর ক্ষমতায় ছিলেন প্রাথমিক বিদ্যালয়গুলোকে তিনি তখন জাতীয়করণ করেন।

২১ ডিসেম্বর বৃহস্পতিবার দুপুরে গাজীপুরের কালীগঞ্জ নির্বাচনী এলাকার খিলগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নতুন ভবনের ভিত্তিপ্রস্তর উদ্বোধন অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

প্রতিমন্ত্রী বলেন, বর্তমান সরকার মেয়েদের শিক্ষার দিকে বেশি নজর দিচ্ছে। এ জন্য মেয়েদের শিক্ষার হার দিন দিন বাড়ছে।

খিলগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি শেখ মনির হোসেনের সভাপতিত্বে ও প্রধান শিক্ষক জুই আক্তারের পরিচালনায় অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- কাউন্সিলর বজলুর রহমান বাছির, গাজীপুর জেলা সহকারী প্রাথমিক শিক্ষা অফিসার মনোয়ারা বেগম প্রমুখ।

Print Friendly, PDF & Email
শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।
ঘোষনাঃ