৭ই মার্চের ভাষণ রাজনীতির মহাকাব্য –ডেপুটি স্পিকার

Spread the love

মো: রবিউল ইসলাম গাইবান্ধা থেকে: জাতীয় সংসদের ডেপুটি স্পিকার অ্যাড. ফজলে রাব্বী মিয়া বলেছেন, জাতির জনক শেখ মুজিবুর রহমানের ৭ই মার্চের ভাষণ একটি অমূল্য ভাষণ। এ ভাষণ রাজনীতির মহাকাব্য। ঐতিহাসিক ৭ই মার্চের ভাষণ বিশ্ব প্রামাণ্য ঐতিহ্য হিসেবে স্বীকৃতি পাওয়ায় বৃহস্পতিবার বিকেলে কঞ্চিপাড়া একাডেমি হাইস্কুল মাঠে ফুলছড়ি উপজেলা যুবলীগ আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির Ÿক্তব্যে মো. ফজলে রাব্বী মিয়া এ কথা বলেন।

তিনি আরও বলেন, ইউনেস্কোর স্বীকৃত এ মহান ভাষণটিকে এক সময় নিষিদ্ধ ঘোষণা করেছিলেন জিয়াউর রহমান। তাকে মুক্তিযোদ্ধা বলতে আমাদের দ্বিধা হয়। ডেপুটি স্পিকার বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সততার জন্য চ্যাম্পিয়ন হয়েছেন। বিশ্বের ১৭৩ টি দেশের সরকার প্রধানের মধ্যে তৃতীয় স্থানে তার অবস্থান। আর অন্যদিকে আরেক নেত্রী এতিমদের টাকা আত্মসাৎ করে মামলার আসামী হয়েছেন।

ফুলছড়ি উপজেলা যুবলীগ সভাপতি মো. হাবিবুর রহমানের সভাপতিত্বে আলোচনা সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন গাইবান্ধা জেলা যুবলীগের সভাপতি সরদার মো. শাহীদ হাসান লোটন, সাধারণ সম্পাদক শাহ আহসান হাবিব রাজিব, মুক্তিযোদ্ধা আজহারুল ইসলাম বাবলু, যুবলীগের আনোয়ারুল কবির সজল, রেজাউল করিম ভুট্টু, ফুলছড়ি উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক রোকনুজ্জামান রোকন প্রমুখ। প্রধান অতিথি ডেপুটি স্পিকার ফজলে রাব্বী মিয়া তার বক্তৃতায় কঞ্চিপাড়া ডিগ্রি কলেজে অনার্স কোর্স চালুসহ বিভিন্ন সমস্যা সমাধান করার আশ্বাস দেন।

Print Friendly, PDF & Email
শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।
ঘোষনাঃ