সদ্য প্রাপ্ত
রাজধানীতে ডিবি পুলিশের বিশেষ অভিযানে ১ লাখ পিস ইয়াবাসহ ৪ মাদক সম্রাট গ্রেফতার গোপালগঞ্জে ৫ কেজি গাঁজাসহ স্বামী-স্ত্রী গ্রেফতার ঝিনাইগাতীতে খাদ্যগুদামের নিরাপত্তা প্রাচীর সংস্কারে নিম্নমানের সামগ্রী ব্যবহারের অভিযোগ যশোরে র‌্যাবের সঙ্গে ক্রসফায়ারে ৩ মাদক ব্যবসায়ী নিহত যশোরে গনপিটুনিতে এক ডাকাত নিহত কাশিয়ানীতে রাজপাট কলেজে ব্যবহারিক পরীক্ষায় ৫০০ টাকা করে আদায়ের অভিযোগ বেনাপোল সীমান্ত থেকে ২৩ পিস স্বর্ণের বার উদ্ধার কুষ্টিয়ায় র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ শীর্ষ সন্ত্রাসী হামিদুল বাহিনী প্রধান হামিদুল নিহত রাজধানীর যাত্রাবাড়ীতে বিদেশী পিস্তল-গুলিসহ আটক ১ গোপালগঞ্জে সড়ক দুর্ঘটনায় নিহত-১

কোন গুজবে কান দেবেন না, ৮ ফেব্রুয়ারি কিছুই হবে না: আইজিপি

Spread the love

নিজস্ব প্রতিবেদক, ঢাকা ক্রাইম ডট কম: পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বলেছেন,বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার রায়কে কেন্দ্র করে কোনো ধরনের নৈরাজ্যকর পরিস্থিতি সৃষ্টির চেষ্টা করলে কঠোর হস্তে এবং আইনিভাবে তা মোকাবেলা করা হবে। ৮ ফেব্রুয়ারি কিছু হবে না।

আগামীকাল আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক থাকবে। পুলিশ সাধারণ জনগণকে জানাতে চায়- কোনো ধরনের গুজবে কান দেবেন না। এক্ষেত্রে আপনাদের সর্বাত্মক সহোযোগিতা কাম্য।

আজ বুধবার (০৭ ফেব্রুয়ারি ২০১৮)বিকালে পুলিশ সদর দপ্তরের পাবলিক অ্যান্ড মিডিয়া সেন্টারে আয়োজিত জরুরি সংবাদ সম্মেলনে এ কথা বলেন আইজিপি।

বৃহস্পতিবার পুরান ঢাকার বকশিবাজারে বিশেষ জজ আদালতে জিয়া অরফানেজ ট্রাস্ট মামলার রায় ঘোষণা করা হবে। মামলাটির অন্যতম আসামি বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া।

গত ২৫ জানুয়ারি রায়ের তারিখ ঘোষণা হওয়ার পর থেকেই কথার লড়াই চলছে ক্ষমতাসীন আওয়ামী লীগ ও বিরোধী বিএনপির মধ্যে।
বৃহস্পতিবারের রায় নিয়ে ইতোমধ্যে জনমনে দেখা দিয়ে উদ্বেগ উৎকণ্ঠা। রায়কে ঘিরে জননিরাপত্তা যেন বিঘ্ন না হয় এজন্য রাজধানীসহ দেশের বেশ কয়েকটি জেলায় বিজিবি মোতায়েন করা হয়েছে। রাতে নির্জনতার সুযোগে নাশকতার চেষ্টা ভণ্ডুল করে দিতে র্যাবের টহল জোরদার করা হয়েছে। বিশেষভাবে সতর্ক পুলিশও।

আইজিপি বলেন, রায়কে ঘিরে কোনো গোষ্ঠী জননিরাপত্তায় বিঘ্ন ঘটাতে চাইলে পুলিশ তা মোকাবেলা করবে। নৈরাজ্যকর পরিস্থিতি সৃষ্টির যে কোনো অপচেষ্টা পুলিশ কঠোরভাবে পেশাদারিত্বের সঙ্গে মোকাবেলা করবে। এজন্য ঢাকাসহ দেশের সব জেলা উপজেলায় নিরাপত্তা জোরদার করা হয়েছে। রায়কে কেন্দ্র করে বিশৃঙ্খলা করার চেষ্টার কোনো তথ্য পেলে ৯৯৯-এ ফোন করে জানানোর অনুরোধ করেছেন আইজিপি।

আইজিপি বলেন, আগামী ৮ ফেব্রুয়ারি একটি মামলার রায়কে কেন্দ্র করে জনমানুষের মধ্যে উৎকণ্ঠা কাজ করছে। এমনটা হয়েছে বিভিন্ন সোশ্যাল মিডিয়া ও গণমাধ্যমে প্রকাশিত তথ্যের কারণে। তবে বাংলাদেশ পুলিশের তরফ থেকে সব ধরনের ব্যবস্থা নেয়া হয়েছে।

আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সাথে অন্যান্য দলীয় কর্মী মাঠে থাকবে কি না- এ প্রসঙ্গে জাবেদ পাটোয়ারী বলেন, আইন সবার জন্য সমান।

রায় ঘিরে বিএনপি ও সরকারি দল মাঠে থাকবে- এতে কোনো নাশকতার সম্ভাবনা আছে কি না? এ প্রশ্নে আইজিপি বলেন, কোনো ধরনের নাশকতার আশঙ্কা করছি না। রায়কে ঘিরে জনজীবনকে অস্বাভাবিক করতে পারে এমন কোনো কর্মসূচি হতে দেয়া হবে না। কেউ নাশকতার চেষ্টা করলে আমরা তা প্রতিহত করব।

আগামীকাল দেশের সাবেক প্রধানমন্ত্রী এবং একটি বৃহৎ দলের চেয়ারপারসনের মামলার রায়।এ নিয়ে কেমন পরিস্থিতির উদ্ভব ঘটতে পারে- এমন প্রশ্নের জবাবে আইজিপি বলেন, যেকোনো মূল্যে আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি হতে দেওয়া হবে না।

গণগ্রেপ্তার প্রসঙ্গে আইজিপি বলেন, শুধুমাত্র যাদের বিরুদ্ধে অভিযোগ আছে, যারা চিহ্নিত, তাদেরকেই গ্রেফতার করা হচ্ছে। আর গড়ে কেবল ৫৯ জনের কিছু বেশি লোককে প্রতিদিন গ্রেফতার করা হচ্ছে। গ্রেপ্তারকৃতদের মধ্যে কেউ ওয়ারেন্টভুক্ত আসামি, কেউ বিভিন্ন মামলার আসামি রয়েছেন। এটি নিয়মিত প্রক্রিয়া।

Print Friendly, PDF & Email
শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।
ঘোষনাঃ