সদ্য প্রাপ্ত
সাংবাদিক নির্যাতনের প্রতিবাদে ২৭ ফেব্রুয়ারী বিক্ষোভ সমাবেশ রাজধানীর মহাখালীতে দুর্বৃত্তদের গুলিতে এক ব্যবসায়ী নিহত! রাজধানীতে আবারো পুলিশী নির্যাতনের স্বীকার দুই সাংবাদিক রাউজানে এক লাখ ৩২ হাজার ভোল্টের টাওয়ারে চূড়ায় যুবক শাহজালালে চার্জার লাইটে স্বর্ণবার; যাত্রী গ্রেফতার সাভারে ছাত্রলীগ নেতা মুক্তারের অস্ত্র ঠেকিয়ে ধর্ষণ র‌্যাবের অভিযানে গাজীপুরে বিদেশী পিস্তলসহ অস্ত্রধারী চিহ্নিত সন্ত্রাসী ও চাঁদাবাজ চক্রের মূল হোতা গ্রেফতার। র‌্যাবের অভিযানে ৪টি বিদেশী পিস্তলসহ শীর্ষ অস্ত্র ব্যবসায়ী গ্রেফতার গাজীপুরে ডাকাত দলের ৪ সদস্য গ্রেফতার মাদক উদ্ধারে বরিশাল বিভাগে আবারো প্রথম স্থানে ঝালকাঠি ডিবি

সাবেক আইজিপি প্রতিষ্ঠিত মজিদ জরিনা ফাউন্ডেশনের ভবন নির্মাণ কাজে আদালতের নিষেধাজ্ঞা

Spread the love

শরীয়তপুর প্রতিনিধি ॥ শরীয়তপুর জেলা শহরে সাবেক আইজিপি একেএম শহীদুল হক এর বাবা মায়ের নামে প্রতিষ্ঠিত মজিদ জরিনা ফাউন্ডেশনের নামে বহুতল ভবন নির্মানের উপর আদালত কর্তৃক নিষেধাজ্ঞা জারী হয়েছে। অন্যের জমি জোর পূর্বক দখল করার অভিযোগে এ কাজের উপর নিষেধাজ্ঞা জারি করে আদালত। এ নিয়ে এলাকায় সাধারণ মানুষের মধ্যে চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।

আদলত ও স্থানীয় সূত্রে জানাগেছে, সাবেক আইজিপি একেএম শহীদুল হক এর বাবা আঃ মাজিদ ও মা জরিনা বেগম এর নামে মজিদ জরিনা ফাউন্ডেশন করেছেন। ফাউন্ডেশনের নামে শরীয়তপুর শহরস্থ পালং উত্তর বাজারে একটি বহুতল বানিজ্যিক ভবন নির্মানের কাজ কিছু দিন আগে শুরু হয়। কিন্তু নির্মানাধীন ভবনের জমি অবৈধভাবে দখল করা হয়েছে এই মর্মে ২৫ জানুয়ারী সাইদুল ইসলাম তালুকদার নামের এক ব্যাক্তি বাদী হয়ে অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট শরীয়তপুরের আদালতে একটি মিস পিটিশন দাখিল করেন।

আদালত আবেদনকারীর আবেদনের প্রেক্ষিতে নির্মানাধীন ভবনের জমির উপর নিষেধাজ্ঞা জারি করেছে। ২ ফেব্রুয়ারী পালং মডেল থানার এ এস আই শেখ নাছিম এ মর্মে আসামীদের বিরুদ্ধে নোটিশ জারি করেন।

মামলার বাদী সাইদুল ইসলাম তালুকদার বলেন, আমার পৈত্রিক সম্পত্তি পালং উত্তর বাজার শরীয়তপুর সদর উপজেলার ৬০ নং মৌজায় এস ১০৪৬ নং খতিয়ানের ২৩৬,২৩৭,২৩৮,২৩৯ ও ২১৫ নং দাগের ১ একর ৮১ শতাংশ জমি হতে দশমিক ৭০ একর নালিশী ভুমি । যা ঐ মৌজার বিআরএস ৩৬১/১ নং খতিয়ানের ২১১৭,২১১৮,২১১৯,২১২০,২১২১,২১২২ নং দাগে লিপিবদ্ধ হয়েছে। উক্ত জমিতে সাবেক আইজিপি একেএম শহীদুল হক এর ভাতিজা ইমরান বেপারী সহ অন্যরা জোর পূর্বক দখল করে মজিদ জরিনা ফাউন্ডেশনের নামে বহুতল বানিজ্যিক ভবন নির্মাণ করছেন । বার বার তাদের কে বাধা দেয়ার পরেও তারা তোয়াক্কা না করে আইজিপির ক্ষমতার বলে ভবন নির্মাণ কাজ চালিয়ে যাচ্ছে। ইতোমধ্যে ভবনের কলাম ও করে নিয়েছে ফাউন্ডেশনের লোকেরা। উপায়ান্ত না পেয়ে আমি বাদী হয়ে অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট শরীয়তপুরের আদালতে গত ২৫ জানুয়ারী একটি মিস পিটিশন দাখিল করি। যার মিস পিটিশন নং ৭৮/২০১৮,ধারা ফৌঃকাঃবিঃ ১৪৪।

এ ব্যাপারে সাবেক আইজিপির ভাতিজা ইমরান বেপারী বলেন, আমরা আমাদের ফাউন্ডেশনের নামে ক্রয়কৃত জমিতে ভবন নির্মান করছি। অন্যের কোন জমি দখল করিনি। আমাদের নামে মিথ্যা মামলা করেছে। নির্মানাধীণ কাজে বালু ভরাট করেছি। বালু শক্ত হওয়ার জন্য আপাতত কাজ বন্ধ রেখেছি। আমরা আইনী লড়াই করবো।

Print Friendly, PDF & Email
শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।
ঘোষনাঃ