ফ্রান্সে ফের সন্ত্রাসী হামলা, হামলাকারীসহ নিহত ৫

Spread the love

আন্তর্জাতিক ডেস্ক : ফ্রান্সে এক সন্ত্রাসী হামলার সময় বন্দুকধারীর গুলিতে কমপক্ষে চারজন নিহত হয়েছে। পরে পুলিশের সঙ্গে গোলাগুলিতে নিহত হয়েছে ওই বন্দুকধারী।

শুক্রবার সকালে দক্ষিণ ফ্রান্সের শহর থ্রেবে এ ঘটনা ঘটে। পুলিশ জানিয়েছে, হামলাকারী ওই ব্যক্তি মরক্কোর অধিবাসী এবং জঙ্গি সংগঠন আইএসের সঙ্গে তার সম্পর্ক রয়েছে। সে তিনটি পৃথক ঘটনায় চারজনকে হত্যা করেছে ও বেশ কয়েকজনকে আহত করেছে, যার সূত্রপাত হয় থ্রেব থেকে ১৫ মিনিট দূরত্বে কারকাসনে।

পুলিশ জানায়, কারকাসনে হামলাকারী একটি গাড়ির যাত্রীকে হত্যা ও চালককে আহত করে ওই গাড়ি ছিনতাই করে। সে কারকাসনে সহকর্মীর সঙ্গে জগিংরত এক পুলিশ সদস্যকেও হত্যা করে। তারপর সে গাড়ি চালিয়ে থ্রেবে এসে ‘সুপার ইউ’ নামের একটি সুপারমার্কেটে প্রবেশ করে কয়েকজনকে জিম্মি করে ফেলে। সেখানে দুইজনকে হত্যা করে।

ফ্রান্সের কর্মকর্তারা জানিয়েছেন, ওই হামলাকারীর কাছে ভারী অস্ত্রশস্ত্র ছিল এবং সে সালাহ আবদেস সালামের মুক্তি চাচ্ছিল। ২০১৫ সালের ১৩ নভেম্বর প্যারিসে সন্ত্রাসী হামলায় যে ১৩০ জন মারা যায় তাদের হত্যাকারীদের মধ্যে গ্রেপ্তারকৃত ও জীবিত অন্যতম সন্দেহভাজন হলো সালাহ আবদেস সালাম।

কর্মকর্তারা জানান, হামলাকারী ফ্রান্সের গোয়েন্দা বাহিনীর সদস্যদের কাছে পরিচিত মুখ।

ফ্রান্সের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের একটি সূত্র রয়টার্সকে জানিয়েছে, হামলাকারী সুপারমার্কেটে জিম্মি করার পর সেখানে কমপক্ষে দুইজনকে হত্যা করে এবং অনেকে তার হামলায় আহত হয়েছে। হতাহতের সংখ্যা বাড়তে পারে।

স্বরাষ্ট্রমন্ত্রী জেরার্ড কলম এক টুইটার বার্তায় হামলাকারী নিহত হওয়ার সত্যতা নিশ্চিত করেছেন।

তথ্যসূত্র : রয়টার্স ও বিবিসি

Print Friendly, PDF & Email
শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।
ঘোষনাঃ