আজীবন নিষিদ্ধ হচ্ছেন দুই পাকিস্তানি ব্যাটসম্যান!

Spread the love

ম্যাচ গড়াপেটা কেলেঙ্কারিতে জড়িত থাকার অভিযোগে আজীবনের জন্য সব ধরনের ক্রিকেট থেকে নিষিদ্ধ হতে যাচ্ছেন দুই পাকিস্তানি ব্যাটসম্যান সারজিল খান ও খালিদ লতিফ। এই দুই ক্রিকেটারের বিরুদ্ধে পাকিস্তান সুপার লিগে (পিএসএলে) ম্যাচ পাতানোর অভিযোগ ওঠে।

তথ্য অনুযায়ী, দুজনকেই আজীবনের জন্য ক্রিকেট থেকে নিষিদ্ধ করার সিদ্ধান্ত নিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। এর আগে চলতি বছরের ফেব্রুয়ারি মাসে গড়াপেটার অভিযোগ উঠলে দুজনকে সাময়িক নিষেধাজ্ঞা প্রদান করে পিসিবি।

পিএসএলের সর্বশেষ আসরের শুরুতেই সারজিল ও লতিফের বিরুদ্ধে আসে ফিক্সিংয়ের অভিযোগ। সেই সময় দুজনই টুর্নামেন্টটিতে খেলছিলেন ইসলামাবাদ ইউনাইটেডের হয়ে। সাময়িক নিষেধাজ্ঞার পর দেশটির গণমাধ্যমে দুজনকে ফাঁসানোর চেষ্টা করা হচ্ছে জানিয়ে সংবাদও প্রচার করা হয়েছিল। কিন্তু শেষ পর্যন্ত প্রমাণ মিলেছে সারজিল ও লতিফের ম্যাচ ফিক্সিংয়ের।

উল্লেখ, পাকিস্তানের ক্রিকেটে ফিক্সিং মহামারির মতো ছড়িয়ে পড়েছে, বিশেষ করে সাম্প্রতিক সময়ে। বিশ্ব ক্রিকেটের চোখের বিষে পরিণত হওয়া পাকিস্তানের ক্রিকেটে সুদিন ফেরানোর চেষ্টায় ছিল পিএসএল, কিন্তু এই টুর্নামেন্টে সারজিল ও লতিফের ফিক্সিং কেলেঙ্কারি সেই চেষ্টাকে অনেকটাই প্রশ্নবিদ্ধ করে দিল।

Print Friendly, PDF & Email
শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।
ঘোষনাঃ