উইমেন পুলিশ অ্যাওয়ার্ড ২০১৮ পদক পেলেন ২০ নারী পুলিশ

Spread the love

নিজস্ব প্রতিবেদক, ঢাকা ক্রাইম ডট কমঃ বাংলাদেশ পুলিশের নারী সদস্যদের কর্মক্ষেত্রে অনন্য অবদানের স্বীকৃতি হিসেবে বাংলাদেশ উইমেন পুলিশ অ্যাওয়ার্ড-২০১৮ প্রদান করা হয়েছে। মোট ছয়টি ক্যাটাগরিতে ২০ জন নারী পুলিশ সদস্য এ অ্যাওয়ার্ডে ভূষিত হয়েছেন।

বৃহস্পতিবার (২৯ মার্চ) রাতে রাজারবাগ পুলিশ লাইন্স অডিটোরিয়ামে এক জমকালো অনুষ্ঠানে বাংলাদেশ পুলিশের ২০জন নারী সদস্যকে অ্যাওয়ার্ড প্রদান করা হয়। কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে অ্যাওয়ার্ড প্রদান করেন। পদকপ্রাপ্তদের মধ্যে আজীবন সম্মাননা পুরস্কার পেয়েছেন পুলিশ হেডকোয়ার্টার্সের ডিআইজি মিলি বিশ্বাস।


পুলিশে নারী নেতৃত্বের জন্য পুরস্কার পেয়েছেন পুলিশ হেডকোয়ার্টার্সের এআইজি (মিডিয়া অ্যান্ড পিআর) সহেলী ফেরদৌস, বাংলাদেশ পুলিশ সিআইডির বিশেষ পুলিশ সুপার (ফরেনসিক) রুমানা আক্তার, ডিএমপির গোয়েন্দা বিভাগের সিরিয়াস ক্রাইম ইনভেস্টিগেশন ডিভিথনের অতিরিক্ত উপকমিশনার মাহমুদা আফরোজ লাকী ও রাজবাড়ী বালিয়াকান্দি থানার অফিসার ইনচার্জ হাসিনা বেগম।

সাহসিকতার জন্য তিনজন নারী পুলিশ পদক পেয়েছেন। তারা হলেন- কুষ্টিয়ার অতিরিক্ত পুলিশ সুপার নুরানী ফেরদৌস দিশা, মুন্সীগঞ্জের শ্রীনগর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার কাজী মাকসুদা লিমা ও বাগেরহাটের জেলা গোয়েন্দা শাখার কনস্টেবল মমতাজ খাতুন।

নাগরিক সেবা ও পুলিশিংয়ে আরো গতিশীল করার বিশেষ অবদান রাখায় ‘কমিউনিটি সার্ভিস অ্যাওয়ার্ড’ পেয়েছেন চাঁদপুরের পুলিশ সুপার শামসুন্নাহার, বরিশাল জেলার (কোতোয়ালি থানা) সিনিয়র সহকারী পুলিশ কমিশনার (এসি) শাহনাজ পারভীন, বগুড়া জেলার এসআই শামসুন্নাহার আক্তার, শরিয়তপুর জেলার পালং মডেল থানার এসআই রানু আক্তার এবং চাঁপাইনবাবগঞ্জের নারী ও শিশু সহায়ক ডেস্কের ইনচার্জ এসআই মোছা: ইসমাতারা।

জাতিসঙ্ঘ মিশনে বিশেষ অবদানের জন্য ‘পিস কিপিং মিশন’ ক্যাটাগরিতে অ্যাওয়ার্ড পেয়েছেন ডিএমপির পুলিশ সুপার ফাতিমা ইয়াসমিন ও পুলিশ সদর দফতরের অতিরিক্ত পুলিশ সুপার খন্দকার শামীমা ইয়াসমীন।

‘অ্যাক্সিলেন্ট ইন সার্ভিস’ ক্যাটাগরিতে অ্যাওয়ার্ড পেয়েছেন- পাবনা জেলার অতিরিক্ত পুলিশ সুপার মোছা: শামীমা আক্তার, পুলিশ সদর দফতরের অতিরিক্ত পুলিশ সুপার (ট্রেনিং-২) মৌসুমী মণ্ডল, ডিএমপির ট্রাফিক (উত্তর) অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার নাজমুন্নাহার, স্পেশাল ব্রাঞ্চের (এসবি) অতিরিক্ত পুলিশ সুপার (পাসপোর্ট) মাকসুদা আকতার খানম ও এপিবিএনের কনস্টেবল সোনিয়া আক্তার।

আইজিপি ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান, পররাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ডা: দীপু মনি, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সচিব মোস্তাফা কামাল উদ্দীন। বাংলাদেশ পুলিশ উইমেন নেটওয়ার্কের সভাপতি ডিআইজি মিলি বিশ্বাস অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন।

 

Print Friendly, PDF & Email
শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।
ঘোষনাঃ