basic-bank

মুকসুদপুরে তুলার কারখানা পুড়ে ছাই

গোপালগঞ্জের মুকসুদপুরে ভয়াবহ অগ্নিকাণ্ডে পুড়ে গেছে একটি তুলার গুদাম ও কারখানা। এতে অন্তত ১০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে ক্ষতিগ্রস্তরা দাবি করেছেন। আজ মঙ্গলবার দুপুর ১২টার দিকে মুকসুদপুর উপজেলার লখাইরচরে নগরকান্দা বস্ত্রালয় নামের কারখানায় আগুন লাগে।

মুকসুদপুর ফায়ার সার্ভিস সূত্রে জানা গেছে, দুপুর ১২টার দিকে টিনশেড ঘরের তুলা রিফাইন মেশিন থেকে প্রথমে আগুনের সূত্রপাত হয়। মুর্হূতের মধ্যে আগুন চারপাশে ছড়িয়ে পড়ে। এতে বিশাল টিনশেড ঘরসহ বিপুল পরিমাণ তুলা, মেশিন ও অন্যান্য মালামাল পুড়ে যায়। খবর পেয়ে মুকসুদপুর উপজেলা ফায়ার সার্ভিসের একটি দল ঘটনাস্থলে গিয়ে স্থানীয় লোকজনের সহায়তায় প্রায় এক ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

কারখানার মালিকের ছেলে ইমারত জানান, গতকাল সোমবার কারখানায় নতুন তুলা আনা হয়। আগুন লাগার কারণে প্রায় ১০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। মুকসুদপুর থানার ওসি আজিজুল ইসলাম ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, “ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীর প্রায় ১০ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে জানিয়েছেন, কিন্তু প্রকৃত ক্ষতি নিরূপণে সময় লাগবে।
মুকসুদপুর থানার ওসি আজিজুল ইসলাম ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, “ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীর প্রায় ১০ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে জানিয়েছেন, কিন্তু প্রকৃত ক্ষতি নিরূপণে সময় লাগবে। “

Print Friendly, PDF & Email
শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।